আজ : ০৭:০৮, অগাস্ট ৮ , ২০২০, ২৪ শ্রাবণ, ১৪২৭
শিরোনাম :

লন্ডনে তিন দিনের ইসলামী বইমেলা শুরু


আপডেট:১২:০০, নভেম্বর ২৪ , ২০১৯
photo

স্পেশাল রিপোর্টারঃ আল-কুরআন একাডেমী লন্ডন এর উদ্যোগে ৮ম বারের মত ইসলামী বই মেলা ২৩ নভেম্বর পূর্ব লন্ডনের এল এম সি হলে শুরু হয়েছে। শনিবার বাদ জোহর বই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন আলকুরআন একাডেমী লন্ডন এর চেয়ারম্যান ডঃ হাফেজ মুনীর উদ্দিন আহমদ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের সাবেক প্রধান নির্বাচন কমিশনার জাস্টিস আব্দুর রৌফ।

অনুষ্ঠানে বিপুল সংখ্যক ইসলামী স্কোলার, কমিউনিটির নেতৃবৃন্দ ও দর্শনার্থীর সরব উপস্থিতি ছিল। ডঃ হাফেজ মুনীর উদ্দীনের সভাপিত্বে এবং টিভি প্রেজেন্টটার খায়রূল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন। ইস্ট মসজিদের খতিব শায়েখ আব্দুল কাইয়ুম, হাফেজ মাওলানা শফিকুর রহমান,ডঃ আব্দুল বারি, মাওলানা আব্দুর রহমান মাদানী, মাওলানা মুসলেহ ফারাদী,কারী আশীকুর রহমান, হাবিবুর রহমান, মাহি ফেরদৌস জলিল প্রমুখ।

বক্তারা আল-কুরআন একাডেমীর কর্ণধার ডঃ হাফেজ মুনীর উদ্দিনের এ মহতি উদ্যাগের প্রশংসা করেন।

তারা বলেন, ইসলামী এই বইমেলার মাধ্যমে বই প্রেমিকদের মাঝে এক উৎসবমুখী পরিবেশের সৃষ্টি হবে। যারা বই প্রেমিক, ভাল বই পড়তে ভালবাসেন, তাঁরা এই বইমেলা থেকে ইসলামী বইসহ তাঁদের পছন্দের বই ক্রয় করার সুযোগ পাবেন। আগামীতে ও যাত এই বইমেলা অব্যাহত থাকে সেব্যাপারে কমিউনিটির সবার সহযোগিতার আহবান জানান।

সভাপতির বক্তব্যে ডঃ হাফেজ মুনীর উদ্দীন উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তিন দিনের এই বই মেলাকে সফল করতে কমিউনিটির সবাইকেহ উপস্থিত থাকার আহবান জানান ।

মেলায় রেনেসাঁ সাহিত্য মজলিশের স্টলে থাকছে বিলেতের বিভিন্ন কবি, সাহিত্যিকদের প্রকাশিত বই। সেই সাথে থাকবে কবি, সাহিত্যকের স্বরচিত কবিতা পাঠের আসর। আগামী ২৫ নভেম্বর সোমবার পর্যন্ত চলবে এই বই মেলা।



সাম্প্রতিক খবর

বিমানের লণ্ডন -সিলেট ফ্লাইট বন্ধের প্রতিবাদে ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজ এর জরুরী সভা: অবিলম্বে ফ্লাইট পুন: চালুর দাবী

photo কে এম আবুতাহের চৌধুরী : বাংলাদেশ বিমানের লণ্ডন টু সিলেট ফ্লাইট বাতিলের প্রতিবাদে গত ২৮ জুলাই মঙ্গলবার রাতে ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজের এক জরুরী প্রতিবাদ সভা ভারচুয়েল মিডিয়ার মাধ্যমে অনুষ্ঠিত হয় ।বিশিষ্ট কমিউনিটি নেতা ও শিক্ষাবিদ ড: হাসনাত এম হোসেইন এমবিইর সভাপতিত্বে এবং সাবেক কাউন্সিলার ও ডেপুটি মেয়র আ ম ওহিদ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন -কমিউনিটি

বিস্তারিত

0 Comments

Add new comment