আজ : ১০:২৩, মার্চ ২১ , ২০১৯, ৭ চৈত্র, ১৪২৫
শিরোনাম :

আইএসআইকে তথ্য পাচার, ভারতীয় সেনাসদস্য গ্রেফতার


আপডেট:০৫:৪১, জানুয়ারি ১৪ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর হয়ে গুপ্তচরবৃত্তির অভিযোগে ভারতীয় সেনাবাহিনীর এক জওয়ানকে গ্রেফতার করা হয়েছে। রাজস্থান পুলিশের হাতে গ্রেফতার হওয়া ওই জওয়ান সেনাবাহিনীর ট্যাঙ্ক রেজিমেন্টে কর্মরত ছিল। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ।

রবিবার সেনাবাহিনীর পক্ষ থেকে তার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। প্রতিরক্ষা বাহিনীর জনসংযোগ দফতরের কর্মকর্তা কর্ণেল সম্বিত ঘোষ জানিয়েছেন, রাজস্থান পুলিশ ওই জওয়ানের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ তদন্ত করছে। সেনাবাহিনী পুলিশকে পুরোপুরি সাহায্য করবে।

সেনা সূত্রের বরাত দিয়ে জি নিউজ জানিয়েছে, ওই জওয়ানের বাড়ি হরিয়ানায়। নাম সোমবীর। কাজ করতেন সেনার আর্মড কর্পে। অনিকা চোপরা নামে ফেসবুকে একজনের সঙ্গে তার নিয়মিত যোগাযোগ ছিল। ওই অনিকা চোপরা-র অ্যাকাউন্টটি তৈরি করে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই। অনিকার সঙ্গে চ্যাট করার সময়ে সোমবীর সেনাবাহিনী সম্পর্কে একাধিক তথ্য আদান প্রদান করতো।

এর আগে সম্প্রতি বিমানবাহিনীর এক গ্রুপ ক্যাপ্টেনকে গ্রেফতার করে সশস্ত্র বাহিনীর কাউন্টার ইন্টেলিজেন্স ইউনিট। ভারতীয় বিমানবাহিনীর সদস্যদের গতিবিধি সম্পর্কে ব্যাপক তথ্য পাচারের অভিযোগ রয়েছে ওই ক্যাপ্টেনের বিরুদ্ধে। ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে নয়ডা থেকে গ্রেফতার করা হয় এক বিএসএফ জওয়ানকে। অচ্যুতানন্দ নামে ওই কনস্টেবলের দাবি, ফেসবুকের মাধ্যমে তাকে ফাঁদে ফেলা হয়েছিল।



সাম্প্রতিক খবর

পোস্ট-অপারেটিভে নিরবচ্ছিন্ন ঘুমে ওবায়দুল কাদেরের আরও ২২ ঘণ্টা

photo আন্তর্জাতিক ডেস্ক: সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে: বাইপাস সার্জারির পর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। ৪৮ ঘণ্টা পার হলেই তাকে জাগানো হবে। এরই মধ্যে প্রায় ২৬ ঘন্টা পেরিয়ে গেছে। বর্তমানে তিনি পোস্ট অপারেটিভ কেয়ারে নিরবচ্ছিন্ন ঘুমে রয়েছেন। সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা ওবায়দুল

বিস্তারিত

0 Comments

Add new comment