আজ : ০১:২৮, ফেব্রুয়ারি ১৭ , ২০২০, ৫ ফাল্গুন, ১৪২৬
শিরোনাম :

যারা দুর্নীতি করে বিল্ডিং অনুমোদন দেয়, তারাও ঘাতক: নাসিম


আপডেট:১০:০৪, মার্চ ২৯ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: বনানীতে অগ্নিকাণ্ডের ঘটনা উল্লেখ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, যারা দুর্নীতি করে বিল্ডিংয়ের অনুমোদন দেয় তারাও ঘাতক। তাদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে হবে। এসময় নাসিম আরও বলেন, সিটি করপোরেশনের অনিয়ম দূর করতে হবে। দায়িত্ব অনুসারে সেখানে এখনো অনেক কিছুর বাস্তবায়ন হয়নি। শুক্রবার (২৯ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ভিআইপি লাউঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের উদ্যোগে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নাসিম তার বক্তব্যে সড়ক দুর্ঘটনার কথাও উল্লেখ করেন। তিনি বলেন, আমি বিশ্বাস করি বিএনপি জামায়াতের চাইতেও বড় আতঙ্ক বাস চালকেরা। এদের একজনেরও লাইসেন্স নেই। গাড়ির ফিটনেস নেই। নিরীহ মানুষকে গাড়ি চাপা দিয়ে এরা হত্যা করে। যারা এসব গাড়ি চালনোর অনুমতি দিয়েছে তারাও দুর্নীতি করেছে।

এসব অপকর্মের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে নাসিম বলেন, এরা ২০ দলীয় জোটের চাইতেও ভয়ংকর। মাদক, চালক ঘাতক ও দুর্নীতিবাজের বিরুদ্ধে আগামী এপ্রিলে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। আপনাদের এই আন্দোলনে এগিয়ে আসতে হবে। এদের বিরুদ্ধে সবাইকে সঙ্গে নিয়ে লড়াই করতে হবে।

নাসিম বলেন, বনানীর অগ্নিকাণ্ডের ঘটনা খুবই দুঃখজনক, মানুষ বাঁচার জন্য ৮/১০ তলা থেকে লাফ দিয়েছে। বিষয়টি সত্যি অনেক খারাপ লেগেছে। এ বিষয়টি প্রধানমন্ত্রী সবসময় মনিটরিং করেছেন। প্রধানমন্ত্রী মনিটরিং করার জন্য অনেকে প্রাণে বেঁচে গেছেন।

উদ্ধার তৎপরতার জন্য প্রশাসনকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, পুলিশ, সেনাবাহিনীর সদস্য ও ফায়ার সার্ভিসের সদস্যরা তারা দায়িত্ব সঠিকভাবে পালন করেছেন। তারা জীবনের ঝুঁকি নিয়ে অনেক মানুষের জীবন রক্ষা করার চেষ্ট করেছেন। ফায়ার সার্ভিসের কর্মীদের উন্নয়নের জন্য বাজেট বাড়াতে প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন তিনি।

সাম্প্রতিক চকবাজার অগ্নিকাণ্ডের কথা উল্লেখ করে নাসিম আরও বলেন, কিছুদিন আগে যে অগ্নিকাণ্ড ঘটেছে আর যেন এমন ঘটনা না ঘটে সেই বিষয়ের কর্তৃপক্ষরা পদক্ষেপ নিয়েছে। আমি এখনো জানিনা ওই এলাকায় থেকে কেমিকেল গোডাউনগুলো সরানো হয়েছে কি না। অনেক জায়গায় অপরিকল্পিত ভাবে দালান তৈরি করা হয়েছে।

নাসিম বলেন, আমাদের দায়িত্ব পালনের ব্যর্থতার কারণে এ দুর্ঘটনাগুলি ঘটছে। ওই দালানগুলোতে বাহির জন্য পথও রাখা হয়নি। যার ফলে আসহায় মানুষগুলো বাহির হওয়ার পথও পাননি।

বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মাসুদ খান বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মোজাফফর হোসেন পন্টু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল হক সবুজ, জোছনা খান মুক্তাসহ প্রমুখ।



সাম্প্রতিক খবর

বাংলাদেশ হাই কমিশনে জাতীয় পরিচয় পত্র নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন

photo কে এম আবুতাহের চৌধুরী বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা প্রবাসী বাংলাদেশীদের জন্য বাংলাদেশ হাই কমিশনে জাতীয় পরিচয় পত্র কার্যক্রমের উদ্বোধন করেছেন । তিনি তাঁর উদ্বোধনী বক্তব্যে বলেছেন যে -বৃটেনের সাথে বাংলাদেশের শত বছরের ইতিহাস ও ঐতিহ্য রয়েছে।আজ যুক্তরাজ্যে বাংলাদেশীদের জন্য এক ঐতিহাসিক দিন।কারন প্রবাসী বাংলাদেশীদের দীর্ঘ দিনের দাবী পূরণ হতে চলেছে।জাতীয়

বিস্তারিত

0 Comments

Add new comment