আজ : ০৮:৩৪, জানুয়ারি ১৫ , ২০২১, ২ মাঘ, ১৪২৭
শিরোনাম :

ইকবাল আহমদের ‘লিভিং ইন দ্যা অক্সফোর্ড রোড’ গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত


আপডেট:১১:৫৬, নভেম্বর ১ , ২০১৭
photo

শিহাবুজ্জামান কামালঃ সোমবার ৩০ অক্টোবর পূর্ব লন্ডনের এল এম সির সেমিনার হলে লেখক ইকবাল আহমদ চৌধুরী রচিত ‘লিভিং ইন দ্যা অক্সফোর্ড রোড’ গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। ফররুখ ফাউন্ডেশন ইউকের সভাপতি মাওলানা রফিক আহমদ রফিকের সভাপতিত্বে এবং সায়েম নুরুর রহমান চৌধুরির সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি নেতা ও সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রফেসার এম এ মালেক, বিশিষ্ট কবি অধ্যাপক ফরিদ আহমদ রেজা ও মাওলানা আব্দুল মালেক।
অনুষ্ঠানে আমন্ত্রিত অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন মাওলানা দেলওয়ার হোসেইন, কবি শিহাবুজ্জামান কামাল, মাওলানা আবুল হাসানাত চৌধুরী, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সেক্রেটারি মোহাম্মদ জুবায়ের, রাজনীতিবিদ খসরুজ্জামান, ইমাম উদ্দিন, হাজী ফারুক মিয়া, হাসান রাজা, নজমুলসহ অন্যান্যরা।
বক্তারা বলেন লেখক ইকবাল আহমদ চৌধুরীর রচিত ‘লিভিং ইন দ্যা অক্সফোর্ড রোড’ এক অনবদ্য প্রকাশানা। এই গ্রন্থে ব্রিটেনের সমাজ ও ইংরেজী সাহিত্যের ব্যাপারে তাঁর জ্ঞান ও ভাবানার নানা বিষয় গুলো ফুটে উঠেছে। তাঁরা লেখকের সর্বাঙ্গীণ সফলতা কামনা করেন এবং আগামীতেও তাঁর সৃজনশীল সাহিত্য কর্ম চালিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্যঃ লেখক ইকবাল আহমদ চৌধুরী ২০১০ সালে উচ্চ শিক্ষার জন্য বিলেত আসেন। তিনি লন্ডন কলেজ অফ ল এন্ড ম্যানেজমেন্ট থেকে ট্র্যরিজম থেকে হস্পিটালিটি ব্যবস্থাপনার উপর পড়াশুনা করেন। তিনি বিলেতে বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত। বর্তমানে গ্রীনিচ বিশ্ববিদ্যালয়ের অধীনে ‘হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট’ এর উপর উচ্চতর পড়াশুনা করছেন। তাঁর পড়াশুনা ও গভেষনার মুল বিষয় ইংরেজী ভাষা ও সাহিত্য।তিনি সকলের দোয়া প্রার্থী।



সাম্প্রতিক খবর

মাওলানা আব্দুর রবের ইন্তেকাল : বিভিন্ন মহলের শোক প্রকাশ

photo লন্ডনবিডিনিউজ২৪ঃবিশিষ্ট আলেমে দ্বীন ,ইষ্ট লণ্ডন মসজিদ ,দারুল উম্মাহ সহ বিভিন্ন মসজিদ মাদ্রাসার অন্যতম প্রতিষ্ঠাতা মাওলানা আব্দুর রব আর নেই। শনিবার ২৬ ডিসেম্বর সকালে বারকিং এলাকায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন ।( ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন )।তিনি দীর্ঘকাল বিভিন্ন মসজিদে ইমামতি করেছেন ।দাওয়াতুল ইসলাম ইউকে এণ্ড আয়ার,ইউ কে ইসলামিক মিশন সহ বিভিন্ন ইসলামী সংগঠণের সাথে

বিস্তারিত

0 Comments

Add new comment