আজ : ০১:১৫, জানুয়ারি ২৩ , ২০২১, ১০ মাঘ, ১৪২৭
শিরোনাম :

বাংলাদেশ বুডিষ্ট এসোসিয়েশন ইউকের সাংবাদিক সম্মেলন


বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন ও পুলিশের মামলা নিতে অপারগতার মারাত্মক অভিযোগ

আপডেট:১২:৩২, জুলাই ২৮ , ২০২০
photo

লন্ডনবিডিনিউজ২৪ : ২৭ জুলাই সোমবার বাংলাদেশ বুডিষ্ট ( বৌদ্ধ) এসোসিয়েশন ইউকের উদ্যোগে ইলফোরডের হ্যানল্ট স্ট্রীটস্থ কমিউনিটি সেন্টারে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয় ।সংগঠনের সভাপতি বামন বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভার বক্তব্য রাখেন - সুজন বড়ুয়া, সন্জয় বড়ুয়া ,পুস্পিতা গুপ্তা প্রমুখ।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় যে - গত ১৩ ই জুলাই রাঙ্গুনিয়ার জঙ্গলে বৌদ্ধদের এক ভানতে ভিক্ষুর আঁখড়া ও স্থাপনা ভেঙে চুরমার করা হয় ।মিথ্যা আইডি দিয়ে ফেইসবুকে অপপ্রচার চালিয়ে স্থানীয় রাজনীতিবীদ ও প্রভাবশালী ব্যক্তিরা এ কান্ড করে।পুলিশ চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানায় কোন মামলা গ্রহন করেনি ।চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে আয়োজিত বৌদ্ধদের মানব বন্ধন পুলিশ বানচাল করে দেয়। বুডিষ্ট নেতারা এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন ।

তারা আরো বলেন - সব জাতি ও ধর্মের লোক সামাজিক সুবিচার ও মানুষের জীবন মান উন্নয়নের জন্য দেশ স্বাধীন করেছে ।তবে বাংলাদেশে আজ মুক্তিযুদ্ধের পক্ষের সরকারের আমলে সংখ্যালঘুদের জীবনে কেন কোন নিরাপত্তা নেই?



সাম্প্রতিক খবর

ইসলামোফোবিয়া নিয়ে সিএফবিবি'র ভার্চুয়াল সেমিনার অনুষ্ঠিত

photo লন্ডনবিডিনিউজ২৪: লন্ডন, ১৬ জানুয়ারী ২০২১: বৃটিশ বাংলাদেশী থিংকট্যাংক সেন্টার ফর বৃটিশ-বাংলাদেশীজ (সিএফবিবি)‘র উদ্যোগে ৮ জানুয়ারী ‘ইসলামোফোবিয়া ইন বৃটিশ পলিটিক্স‘ শীর্ষক এক ভার্চুয়াল সেমিনার অনুষ্ঠিত হয়। সিএফবিবি‘র চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষাবিদ, কাউন্সিলার ড. জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সেমিনারে অতিথি হিসেবে আলোচনা করেন রেডব্রিজ বারার লিডার কাউন্সিলার জাস আথওয়াল

বিস্তারিত

0 Comments

Add new comment