আজ : ০৫:২৫, ডিসেম্বর ১২ , ২০১৯, ২৮ অগ্রহায়ণ, ১৪২৬
শিরোনাম :

শেষ বলে ভারতকে হারালো অস্ট্রেলিয়া


আপডেট:০৯:৩০, ফেব্রুয়ারি ২৫ , ২০১৯
photo

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়াকে মাত্র ১২৭ রানের লক্ষ্য দিয়েও দারুণ লড়াই করেছে ভারত। কিন্তু শেষ হাসি তারা হাসতে পারেনি। বিশাখাপত্তমে রবিবার প্রথম টি-টোয়েন্টিতে হয়েছে রোমাঞ্চকর লড়াই, শেষ বলে ২টি রান নিয়ে ৩ উইকেটে জিতেছে অস্ট্রেলিয়া। দুই ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা।

টস হেরে আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১২৬ রান করে ভারত। জবাবে অস্ট্রেলিয়া ২০ ওভার শেষে ৭ উইকেটে করে ১২৭ রান।ইনিংসের তৃতীয় ওভারে রোহিত শর্মা (৫) দলীয় ১৪ রানে বিদায় নেন। লোকেশ রাহুলের সঙ্গে বিরাট কোহলির জুটি বেশ স্বস্তিতে রেখেছিল স্বাগতিকদের। কিন্তু কোহলিকে (২৪) ফিরিয়ে এই ৫৫ রানের জুটি ভেঙে দারুণ ব্রেকথ্রু আনেন অ্যাডাম জাম্পা।

নাথান কোল্টার নাইল তার টানা দুই ওভারে তিন উইকেট নিয়ে ভারতকে বিরাট ধাক্কা দেন। লোকেশ ৩৬ বলে ৬ চার ও ১ ছয়ে ৫০ রানের সেরা ইনিংস খেলেন। এরপর কেবল মহেন্দ্র সিং ধোনি অপরাজিত ২৯ রান করে দলীয় স্কোরে উল্লেখযোগ্য অবদান রাখেন।অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নেন কোল্টার নাইল।

লক্ষ্যে নেমে প্রথম ওভারের শেষ ও দ্বিতীয় ওভারের শুরুর বলে দুটি উইকেট হারায় অস্ট্রেলিয়া। মাত্র ৫ রানের মধ্যে মার্কাস স্টোইনিস (১) ও অ্যারন ফিঞ্চ (০) বিদায় নেন। ডার্সি শর্ট ও গ্লেইন ম্যাক্সওয়েলের ৮৪ রানের জুটিতে ওই ধাক্কা সামলে নেয় সফরকারীরা।

ম্যাক্সওয়েল ৪৩ বলে ৬ চার ও ২ ছয়ে ৫৬ রানে আউট হলে ভাঙে এই জুটি। শর্টও বিদায় নেন ৩৭ রান করে। মাত্র ২৪ রানের ব্যবধানে অস্ট্রেলিয়া ৫ উইকেট হারালে ভারত জয়ের স্বপ্ন দেখতে শুরু করে। বিশেষ করে ১৯তম ওভারে পিটার হ্যান্ডসকম্ব ও কোল্টার নাইলকে পরপর দুই বলে ফিরিয়ে জসপ্রীত বুমরাহ ম্যাচে উত্তেজনা ফেরান।

শেষ ওভারে অসিদের দরকার ছিল ১৪ রান। ক্রিজে ছিলেন প্যাট কামিন্স ও ঝাই রিচার্ডসন। প্রথম বলে কামিন্স একটি রান নেন। দ্বিতীয় বলে রিচার্ডসন বাউন্ডারি মেরে রোমাঞ্চের আভাস দেন। পরের দুই বলে আরও তিনটি রান যোগ করেন তিনি। পঞ্চম বলে কামিন্সের চারে ম্যাচ গড়ায় শেষ বলের উত্তেজনায়। উমেশ যাদবের ওই বলে দৌড়ে ঠিকই প্রয়োজনীয় দুটি রান নিয়ে দলকে জেতান কামিন্স। দুজনেই তিনটি করে বল খেলে সমান ৭ রানে অপরাজিত ছিলেন।

ভারতের পক্ষে বুমরাহ সর্বোচ্চ ৩ উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন কোল্টার নাইল। আগামী বুধবার বেঙ্গালুরুতে দুই দল মুখোমুখি হবে শেষ ম্যাচে।



সাম্প্রতিক খবর

সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র পুরুস্কার বিতরণী অনুষ্ঠান

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ গত ৫ ডিসেম্বর বৃহস্প্রতিবার সন্ধ্যায় পূর্ব লন্ডনে সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র স্থায়ী কার্যালয়ে বরাবরের মতো এবার বিপুল সংখক দর্শকদের উপস্থিতিতে ব্রিটেনের জনপ্রিয় ও প্রাচীন ক্যারাম ক্লাব “সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র ডাবুল চ্যাম্পিয়ন ট্রপি ২০১৯” এর ফাইনাল খেলা ও পুরুস্কার বিতরণী অনুষ্টান অনুষ্ঠিত হয় l অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট কমিনিটি

বিস্তারিত

0 Comments

Add new comment