আজ : ০৮:৫৯, জুন ৫ , ২০২০, ২২ জ্যৈষ্ঠ, ১৪২৭
শিরোনাম :

জিসিএসই পরীক্ষায় বাঙালী শিক্ষার্থীর সাফল্য


আপডেট:০৭:৪৩, সেপ্টেম্বর ১২ , ২০১৯
photo

কে এম আবুতাহের চৌধুরীঃ এ বছর জি সি এস ই পরীক্ষায় বাঙালী শিক্ষার্থীরা অভূতপূর্ব

সাফল্য অর্জন করেছে।কয়েকজন ছাত্রীর সফলতা নিম্নে উল্লেখ করা হলো ।

দিয়া আখতার:মেধাবী ছাত্রী দিয়া আখতার ম্যানচেষ্টারের ডিডসবারী এলাকার সেইল গ্রামার স্কুল থেকে ৫টি বিষয়ে ডাবল এ স্টার ,৩টি বিষয়ে এ স্টার ও ২টি বিষয়ে এ গ্রেড লাভ করেছে।
দিয়ার পিতার নাম হচ্ছে রহিম উদ্দিন ।তাদের দেশের বাড়ি হচ্ছে নবীগঞ্জ উপজেলার দরবেশপুর গ্রামে।

নাজমীন সুলতানা;
নাজমীন সুলতানা লন্ডনের ইজলিংটনের হাইবারী ফিল্ড স্কুল
থেকে ৪টি বিষয়ে ডাবল এ স্টার ,৩টি বিষয়ে এ স্টার ও ১টি বিষয়ে এ গ্রেড লাভ করেছে।
নাজমিনের বড় বোন শারমিন সুলতানা ও ভাই মামুনুল হাছান জিসিএসই পরীক্ষায় ভাল ফলাফল লাভ করেছিল।
রাজনগর ওয়েলফেয়ার সোসাইটির সহ সভাপতি মো: এলাইছ মিয়া হচ্ছেন নাজমীনের পিতা।তাদের দেশের বাড়ি হচ্ছে রাজনগর উপজেলার মনসুর নগর ইউনিয়নের গবীন্দশ্রী গ্রামে।

রাফিয়া ইকবাল চৌধুরী; রাফিয়া ইকবাল চৌধুরী ইলিং এর দি এলেন উইলকিনসন বালিকা বিদ্যালয় থেকে ৪টি বিষয়ে ডাবল এ স্টার,৩টি বিষয়ে এ স্টার ও ২টি বিষয়ে এ গ্রেড লাভ করেছে।
রাফিয়া ইলিং এলাকায় বসবাসকারী ইকবাল হামিদ চৌধুরীর ও মিসেস হাফসা বেগমের মেয়ে ।তাদের বাড়ি হচ্ছে মৌলভীবাজার উপজেলার সিংকাপন গ্রামে।তাঁর দাদা হচ্ছেন ইসলামী আন্দোলনের নেতা জনাব আব্দুল হামিদ চৌধুরী।সে ঐতিহ্যবাহী সিংকাপনী মাওলানা পরিবারের সদস্যা ।

এ লেভেল পরীক্ষায় উম্মে মুনিরা চৌধুরীর সাফল্য;এ বছর এ লেভেল পরীক্ষায় উম্মে মুনিরা চৌধুরী মালবেরী সিক্সথ ফর্ম সেন্টার থেকে অংকে এ স্টার এবং বায়োলজি ও কেমেস্ট্রী বিষয়ে এ গ্রেড লাভ করেছে।
সে কিংস্টন কলেজে ডেন্টাল বিষয়ে ডিগ্রী করবে।
মুনিরা সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরীর দ্বিতীয় কন্যা ও পীরে কামেল হাফেজ মাওলানা আব্দুল কাদের চৌধুরী সিংকাপনী (র) এর নাতিন।



সাম্প্রতিক খবর

প্রবাসী বাংলাদেশীদের নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ ও নিন্দা : প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত

লন্ডনবিড়িনিউজ২৪ঃবিশেষ প্রতিনিধি: গত ৩১শে মে রবিবার ভারচুয়াল মিডিয়া ঝুমের মাধ্যমে লণ্ডনে অনুষ্ঠিত সুশীল সমাজের নেতৃবৃন্দের এক জরুরী প্রতিবাদ সভায় সম্প্রতি প্রবাসী বাংলাদেশী সম্পর্কে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রীর অশালীন মন্তব্য করার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয় ।সভায় বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বরাবরে একটি প্রতিবাদ লিপি প্রেরণের সিদ্ধান্ত নেওয়া হয়। বিশিষ্ট

বিস্তারিত

0 Comments

Add new comment