আজ : ১০:২৬, মার্চ ২১ , ২০১৯, ৭ চৈত্র, ১৪২৫
শিরোনাম :

অধ্যক্ষ দেওয়ান আজরফ স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত


আপডেট:০৪:৫৩, নভেম্বর ৪ , ২০১৭
photo

লন্ডনবিডিনিউজ২৪ : দি হাসান রাজা ট্রাস্ট ইউকের উদ্যাগে বাংলাদেশের জাতীয় অধ্যাপক, একুশে ও স্বাধীনতা পদক প্রাপ্ত দার্শনিক অধ্যাপক দেওয়ান মোহাম্মদ আজরফ স্মরণে গত ১ নভেম্বর বুধবার পূর্ব লন্ডনের গেটার স্ট্রিটস্থ বিজনেস সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কমিউনিটি নেতা আজিজ চৌধুরীর সভাপতিত্বে ও দেয়ান নুর চৌধুরীর পরিচালনায় অনুস্তিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের সংস্কৃতি মন্ত্রণালয়ের উপসচিব জাফর আলী চৌধুরী। সভায় মরহুম দেওয়ান আজরফের জীবন ও কর্ম নিয়ে আলোচনা পেশ করেন দেয়ান শামসুল হুদা চৌধুরী, সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরী, ডঃ হাসনাত এম হোসেন এম বিই , কবি আব্দুল মোখতার মুকিত, ডাঃ গিয়াস উদ্দিন, শেখ মহিউদ্দিন আহমদ, মাহবুবুর রহমান প্রমুখ।
সভায় বক্তারা বলেন, বাংলাদেশের উজ্জ্বল নক্ষত্র দেওয়ান মোহাম্মদ আজরফকে জাতি ভুলতে বসেছে। মানুষের জীবনে জত মহৎ গুণ থাকতে পারে তা তাঁর মধ্যে ছিল। বক্তারা বলেন, দেওয়ান মোহাম্মদ আজরফের দর্শন আলোকে আমাদের সমাজ গড়ে উঠলে দেশ ও জাতি উপকৃত হবে। তিনি প্রায় ৬০টি পুস্তক রচনা করেছেন। এখনো তাঁর অনেক পাণ্ডুলিপি অপ্রকাশিত রয়েছে। এগুলো প্রকাশের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। সভায় দেওয়ান আজরফের নিকটাত্নীয়সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।



সাম্প্রতিক খবর

পোস্ট-অপারেটিভে নিরবচ্ছিন্ন ঘুমে ওবায়দুল কাদেরের আরও ২২ ঘণ্টা

photo আন্তর্জাতিক ডেস্ক: সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে: বাইপাস সার্জারির পর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। ৪৮ ঘণ্টা পার হলেই তাকে জাগানো হবে। এরই মধ্যে প্রায় ২৬ ঘন্টা পেরিয়ে গেছে। বর্তমানে তিনি পোস্ট অপারেটিভ কেয়ারে নিরবচ্ছিন্ন ঘুমে রয়েছেন। সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা ওবায়দুল

বিস্তারিত

0 Comments

Add new comment