আজ : ০৪:১১, ডিসেম্বর ৮ , ২০১৯, ২৪ অগ্রহায়ণ, ১৪২৬
শিরোনাম :

বলপ্রয়োগ করে হলেও কেমিক্যাল গুদাম সরাতে হবে: নাসিম


আপডেট:০৯:১২, ফেব্রুয়ারি ২৬ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: নির্দিষ্ট সময়ের মধ্যে বলপ্রয়োগ করে হলেও পুরান ঢাকা থেকে কেমিক্যাল ব্যবসায়ীদের সরাতে হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চকবাজারের অগ্নিকাণ্ডে দগ্ধদের দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন।

এর আগে দুপুরে ১৪ দলের পক্ষ থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে ওই ইনস্টিটিউটে যান মোহাম্মদ নাসিম। এ সময় দগ্ধ রোগীদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং তাদের স্বজনদের সঙ্গে কথা বলেন।

চুড়িহাট্টার অগ্নিকাণ্ডের ঘটনাকে মর্মান্তিক উল্লেখ করে সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, ঘটনাটি খুবই মর্মান্তিক ও দুঃখজনক। এর দায় সবাইকে নিতে হবে। নিমতলীর পর এবার এতগুলো মানুষ মারা গেলো- এটা খুবই মর্মান্তিক। ১৪ দলের পক্ষ থেকে আমরা সমবেদনা জানাচ্ছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন- ৩ মাসের মধ্যে পুরান ঢাকা থেকে কেমিক্যাল ব্যবসায়ীদের সরাতে হবে। ঢাকা জেলার কেরানীগঞ্জে তাদের জন্য জায়গা বরাদ্দ হয়েছে। ‘আমি ব্যবসায়ীদের বলবো সঠিক সময়ে সঠিক জায়গায় চলে যাওয়ার জন্য। যারা যেতে চাইবেন না- তাদের বলপ্রয়োগ করে হলেও যেনো সেখানে নিয়ে যাওয়া হয়।’

গত ২০ ফেব্রুয়ারি চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের পর নতুন করে সামনে আসে পুরান ঢাকায় থাকা কেমিক্যাল গুদামের বিষয়টি। নির্দেশনা থাকলেও এসব গুদাম না সরানোর জন্য সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমুকে দোষারোপ করেন মহাজোটের প্রথম মেয়াদের শিল্পমন্ত্রীর দায়িত্ব পালন করা সাম্যবাদী দলের নেতা দিলীপ বড়ুয়া।

গত শনিবার (২৩ ফেব্রুয়ারি) অগ্নিকাণ্ডস্থল পরিদর্শনে গিয়ে সাবেক শিল্পমন্ত্রী দীলিপ বড়ুয়ার ওই বক্তব্যের বিষয়ে নাসিম বলেন, আমির হোসেন আমুকে নিয়ে দীলিপ বড়ুয়া যে বক্তব্য দিয়েছেন- তা সঠিকভাবে উত্থাপন করতে পারেনেনি। সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু একজন সিনিয়র লোক। তিনি সময়ের অভাবে হয়তো কিছু কাজ করে যেতে পারেননি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ট্যানারি যদি এখান (পুরান ঢাকা) থেকে সরে যেতে পারে, কেমিক্যালও পারবে। এটা বাংলাদেশের লোকের দাবি, প্রধানমন্ত্রীর নির্দেশ। এ সময় তার সঙ্গে সংসদ সদস্য হাজী সেলিম, আওয়ামী লীগ নেতা শাহে আলম মুরাদ, বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের তিনি বলেন, হাসপাতালে ভর্তি ৯জনের মধ্যে গত রাতে দুইজনের মৃত্যু হয়েছে। তাদের শরীরের ৬০ শতাংশের বেশি বার্ন ছিলো। আর ৪জনের অবস্থাও গুরুতর। তিনজনের অবস্থা ভালো। মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তাদের হাসপাতালের ছাড়পত্র দেযার চিন্তা করা হচ্ছে।



সাম্প্রতিক খবর

ইউ‌কে-বাংলা প্রেসক্লা‌বের ‌নতুন ক‌মি‌টি

photo লন্ডনবিডিনিউজ২৪ : যুক্তরা‌জ্যে ব্রি‌টিশ বাংলা‌দেশী পেশাদার সাংবা‌দিক‌দের প্র‌তি‌নি‌ধিত্বশীল সংগঠন ইউ‌কে বাংলা প্রেস ক্লা‌বের চতুর্থ সাধারন সভা ও নির্বাচন ৫ই ডিসেম্বর বৃহস্প‌তিবার রা‌তে পুর্ব লন্ড‌নের ভ্যালেন্স রোডস্থ এক‌টি হ‌লে অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। ‌প্রেসক্লা‌বের প্র‌তিষ্টাতা সভাপ‌তি ও নির্বাচন প্রস্তু‌তি ক‌মি‌টির অাহবায়ক রেজা অাহমদ

বিস্তারিত

0 Comments

Add new comment