আজ : ০৭:৫৬, অক্টোবর ১৪ , ২০১৯, ২৯ আশ্বিন, ১৪২৬
শিরোনাম :

রুবেলের সফল অস্ত্রোপচার সম্পন্ন, দেশবাসীর কাছে দোয়া চাইলেন স্ত্রী


আপডেট:১০:৪৩, মার্চ ১৯ , ২০১৯
photo

স্পোর্টস ডেস্ক: বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার মোশাররফ হোসেন রুবেলের ব্রেইন টিউমারের খবরটি দাগ কেটে গিয়েছিল বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে। ৩৭ বছর বয়সী বাঁহাতি এই ক্রিকেটারের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। পুরোপুরি চেতনা ফিরে এসেছে এবং কিছু কিছু কথাও বলতে পারছেন রুবেল। দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন ঘরোয়া ক্রিকেটের নিয়মিত এই পারফরমারের স্ত্রী ফারহানা চৈতি।

যে মুহূর্তে রুবেলের ঢাকা প্রিমিয়ার লিগে মাঠে থাকার কথা, সে সময়ে তাকে ছুটতে হয়েছে হাসপাতাল-চিকিৎসকের কাছে। রুবেলের ব্রেন টিউমার প্রাথমিক পর্যায়ে থাকায় চিকিৎসকেরা পরামর্শ দেন দ্রুত অস্ত্রোপচার করে ফেলতে। দেশের এই নিয়মিত পারফরমার অস্ত্রোপচারটা সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসাপাতালে করিয়েছেন। সেখানে নিউরো সার্জন এলভিন হংয়ের অধীনে অস্ত্রোপচার সম্পন্ন হয়।

বিপিএলের ষষ্ঠ আসর চলাকালীন সময়েই মোশাররফ রুবেল অসুস্থতা অনুভব করলে বিসিবির মেডিকেল টিমের সাথে কথা বলেন। তখন তাকে কিছু দিক-নির্দেশনা দেওয়া হয়েছিল। পরে রাজধানীর এক হাসাপাতালে এমআরআই করে নিজের মস্তিষ্কে টিউমারের কথা জানতে পারেন রুবেল। চিকিৎসকেরা জানান, দ্রুত অস্ত্রোপচার করালে সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা অনেক বেশি। উন্নত চিকিৎসার জন্য ১৪ মার্চ সিঙ্গাপুর চলে যান রুবেল।

সিঙ্গাপুরে নিউরো সার্জন এলভিন হংয়ের সঙ্গে দেখা করে বাঁহাতি স্পিনার জানিয়েছিলেন, মঙ্গলবার সকালে আমার অপারেশন করা হবে। ডাক্তার বলেছেন, বেশি সময় নষ্ট করা ঠিক হবে না। আমার জন্য দোয়া করবেন। মঙ্গলবার (১৯ মার্চ) বাংলাদেশ সময় সকাল ৬টায় (সিঙ্গাপুর স্থানীয় সময় সকাল ৮টা) রুবেলের অস্ত্রোপচার শুরু হয়।

প্রাথমিকভাবে জানা যায়, রুবেলের এই অস্ত্রোপচারে খরচ হচ্ছে প্রায় ৩০ থেকে ৪০ লাখ টাকার মতো। তিন মাস পর আবার সিঙ্গাপুরে যেতে হবে তাকে। ব্যক্তিগত উদ্যোগে চিকিৎসা করাতে গেলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) পাশে পাচ্ছেন রুবেল। মাউন্ট এলিজাবেথ হাসপাতালের বিশেষজ্ঞদের সঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিজে কথা বলেছেন রুবেলের চিকিৎসার ব্যাপারে।

মোশাররফ রুবেল বাংলাদেশ জাতীয় দলের হয়ে খুব বেশি ম্যাচ খেলেননি। ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। ২০০৮ সালের ৯ মার্চ চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে অভিষেক হওয়া রুবেল ২০১৬ সালের ৭ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছেন। তবে ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্ম করা এই তারকা অলরাউন্ডার প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচে নিয়েছেন ৩৯২ উইকেট। ব্যাট হাতে দুটি শতক ও ১৬টি অর্ধশতকে ৩৩০৫ রান তার নামের পাশে।



সাম্প্রতিক খবর

বাংলা পোস্ট পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ বুধবার ৯ অক্টোবর সাপ্তাহিক বাংলা পোস্ট পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পত্রিকার কার্যালয়ে এক আনন্দ সভার আয়োজন করা হয়। বাংলা পোস্টের অনারারী চেয়ারম্যান শেখ মোঃ মফিজুর রহমান ও ফাউন্ডার তাজ চৌধুরীর কেক কাটার মাধ্যমে আনন্দ সভার কাজ শূরু হয়। এসময় বাংলা পোস্ট পরিবারের সকল সদস্য উপস্থিত ছিলেন। শেখ মোঃ মফিজুর রহমান তার স্বাগত বক্তব্যে দীর্ঘদিন ধরে

বিস্তারিত

0 Comments

Add new comment