আজ : ০৯:২০, জানুয়ারি ১৫ , ২০২১, ২ মাঘ, ১৪২৭
শিরোনাম :

মেয়র আতিক মন্ত্রী, লিটন ও খালেক পেলেন প্রতিমন্ত্রীর মর্যাদা


আপডেট:০২:৪৪, মে ২৮ , ২০১৯
photo

ঢাকা সংবাদদাতা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামকে মন্ত্রী এবং রাজশাহী সিটির মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও খুলনা সিটির মেয়র তালুকদার আবদুল খালেককে প্রতিমন্ত্রীর পদমর্যাদা দিয়েছে সরকার। নিজ নিজ পদে অধিষ্ঠিত থাকাকালে তাঁরা সরকার নির্ধারিত পদমর্যাদার পাশাপাশি বেতন-ভাতা ও আনুষঙ্গিক অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

এই তিন মেয়রের পদমর্যাদা নির্ধারণ করে আজ মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম ওই প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন।

বাংলাদেশে বর্তমানে ১২টি সিটি করপোরেশন রয়েছে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন মন্ত্রী এবং নারায়ণগঞ্জ সিটির মেয়র সেলিনা হায়াৎ আইভী উপমন্ত্রীর পদমর্যাদা ভোগ করেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হককেও সরকার মন্ত্রীর পদমর্যাদা দিয়েছিল। তাঁর মৃত্যুর এক বছর তিন মাস পর গত ২৮ ফেব্রুয়ারি উপনির্বাচনে মেয়র পদে জয়ী হন আতিকুল ইসলাম।

গত বছরের ১৫ মে খুলনা সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে তালুকদার আবদুল খালেক ও ৩০ জুলাই রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে তালুকদার আবদুল খালেক নির্বাচিত হন। এত দিন পর আজ তিন মেয়রকে একসঙ্গে মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদমর্যাদা দিল সরকার।

সিটি করপোরেশন আইনে মেয়রদের পদমর্যাদার বিষয়ে কিছু বলা নেই। সরকার তার পছন্দ মতো বা ইচ্ছে অনুযায়ী কোনো কোনো মেয়রের পদমর্যাদা নির্ধারণ করে দেয়। মেয়রদের পদমর্যাদা নির্ধারিত না থাকায় রাষ্ট্রীয় অনুষ্ঠানে তাদের প্রটোকল নিয়ে মাঝে মধ্যে সমস্যা দেখা দেয় বলে সিটি করপোরেশনের কর্মকর্তারা বলে আসছিলেন।



সাম্প্রতিক খবর

মাওলানা আব্দুর রবের ইন্তেকাল : বিভিন্ন মহলের শোক প্রকাশ

photo লন্ডনবিডিনিউজ২৪ঃবিশিষ্ট আলেমে দ্বীন ,ইষ্ট লণ্ডন মসজিদ ,দারুল উম্মাহ সহ বিভিন্ন মসজিদ মাদ্রাসার অন্যতম প্রতিষ্ঠাতা মাওলানা আব্দুর রব আর নেই। শনিবার ২৬ ডিসেম্বর সকালে বারকিং এলাকায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন ।( ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন )।তিনি দীর্ঘকাল বিভিন্ন মসজিদে ইমামতি করেছেন ।দাওয়াতুল ইসলাম ইউকে এণ্ড আয়ার,ইউ কে ইসলামিক মিশন সহ বিভিন্ন ইসলামী সংগঠণের সাথে

বিস্তারিত

0 Comments

Add new comment