আজ : ১০:২৫, মার্চ ২১ , ২০১৯, ৭ চৈত্র, ১৪২৫
শিরোনাম :

নতুন সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত জাতিসংঘ


আপডেট:০৫:৩৯, জানুয়ারি ১৪ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশের নতুন সরকার এবং অন্য সহযোগীদের সঙ্গে কাজ করতে প্রস্তুত থাকার কথা জানিয়েছে জাতিসংঘ। রবিবার জাতিসংঘের বাংলাদেশ কার্যালয়ের ফেসবুক পেজ ও টুইটারে প্রকাশিত বিবৃতিতে একথা বলা হয়েছে।

বিবৃতিতে জাতিসংঘ বলেছে, বাংলাদেশে ২০৩০ সালের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার সঙ্গে সঙ্গতিপূর্ণ শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক সমাজ, সুশাসন এবং আইনের শাসন দেখতে চায় তারা। আর সেকারণে তারা সরকার ও সংশ্লিষ্ট অন্যান্য সহযোগীদের সঙ্গে কাজ করতে প্রস্তুত রয়েছে।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত বাংলাদেশের একাদশতম জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পায় ক্ষমতাসীন আওয়ামী লীগ। গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মন্ত্রিসভার শপথ গ্রহণের মাধ্যমে যাত্রা শুরু করে নতুন সরকার।

জাতিসংঘের বিবৃতিতে বলা হয়েছে, আমরা দেখতে চাই ইতিবাচক পরিবর্তন আনতে বাংলাদেশ জাতিসংঘের মানবাধিকার সনদ ও আন্তর্জাতিক চুক্তির আলোকে মানবাধিকারের প্রতিশ্রুতি বাস্তবায়ন করছে। এছাড়া জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের নতুন সদস্য হিসেবে বাংলাদেশ সরকারের কার্যকর ভূমিকাকে স্বাগত জানিয়েছে সংস্থাটি।



সাম্প্রতিক খবর

পোস্ট-অপারেটিভে নিরবচ্ছিন্ন ঘুমে ওবায়দুল কাদেরের আরও ২২ ঘণ্টা

photo আন্তর্জাতিক ডেস্ক: সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে: বাইপাস সার্জারির পর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। ৪৮ ঘণ্টা পার হলেই তাকে জাগানো হবে। এরই মধ্যে প্রায় ২৬ ঘন্টা পেরিয়ে গেছে। বর্তমানে তিনি পোস্ট অপারেটিভ কেয়ারে নিরবচ্ছিন্ন ঘুমে রয়েছেন। সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসকরা ওবায়দুল

বিস্তারিত

0 Comments

Add new comment