আজ : ০১:০২, নভেম্বর ১৬ , ২০১৯, ১ অগ্রহায়ণ, ১৪২৬
শিরোনাম :

তৃতীয় দিন শেষে ৩০৭ রানে পিছিয়ে টাইগাররা


আপডেট:০৬:৫৫, মার্চ ২ , ২০১৯
photo

স্পোর্টস ডেস্ক: হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনে রানের পাহাড় গড়েছে কিউইরা। আগের দিনের ৪ উইকেটে ৪৫১ রান করার পর শনিবার (২ মার্চ) তৃতীয় দিনের ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ৭১৫ রান তুলে ইনিংস ঘোষণা করে কিউইরা। তাতে টাইগারদের সামনে লিড দাঁড়ায় ৪৮১ রান। জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৭৪ রান।

এখন পর্যন্ত ৩০৭ রানে পিছিয়ে আছে বাংলাদেশ। চতুর্থ দিনে ব্যাটিংয়ে নামবেন উইকেটে অপরাজিত থাকা সৌম্য সরকার (৩৯) ও মাহমুদউল্লাহ (১৫)।

কিউইদের দেওয়া পাহাড় সমান লিডের বিপরীতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোভাবেই করেছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও সাদমান ইসলাম। দু’জন মিলে গড়েন ৮৮ রানের জুটি। তবে সেই উইকেট ভেঙে দেন নেইল ওয়েগনার। তার বলে বোল্টের হাতে ক্যাচ দিয়ে ব্যাক্তিগত ৩৭ রানে ফেরেন সাদমান।

এরপর মুমিনুল ৮ ও মোহাম্মদ মিঠুন শূন্য হাতে ফিরলেও একদিক থেকে দলের হাল ধরেন প্রথম ইনিংসে দলের একমাত্র শতক তুলে নেওয়া ওপেনার তামিম ইকবাল। মনে হচ্ছিল দ্বিতীয় ইনিংসেও শতকের দেখা পেয়ে যাবেন। তবে সৌম্য সরকারকে সঙ্গে করে চতুর্থ উইকেটে কিছুটা থিতু হতে চেয়েও পারেননি। দলীয় ১২৬ রানে টিম সাউদির এক বাউন্সে বুঝে উঠতে পারার আগেই ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ফেরার আগে ৮৬ বলে ১২ চার ও ১ ছক্কায় ৭৪ রানের ইনিংস খেলেন বাঁহাতি এই ওপেনার।এরপর সৌম্যর সঙ্গে ব্যাটিংয়ে আসেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দু’জন মিলে অপরাজিত থেকে দিন শেষ করেন।

এর আগে শুক্রবার (১ মার্চ) দ্বিতীয় দিনে কিউইদের হয়ে ৯৩ রানে শেন উইলিয়ামসন ও তার সঙ্গে ১ রানে অপরাজিত ছিলেন নেইল ওয়েগনার। তৃতীয় দিনের ব্যাটিংয়ে নেমে ওয়েগনার ৪৭ ও ৩১ রান তুলে ওয়াটলিং ফিরলেও কলিন ডি গ্রান্ডহোমকে সঙ্গে করে ২০০ রানের ইনিংস খেলেন অধিনায়ক কেন উইলিয়ামসন। ৩৮৭ মিনিট ক্রিজে থেকে ২৫৭ বল খেলে ১৯ চারের সাহায্যে এই ইনিংসটি খেলেন কিউই অধিনায়ক। তার সঙ্গে ৫৩ বলে ৪ বাউন্ডারি ও ৫ ছক্কায় ৭৬ রানে অপরাজিত থাকেন গ্রান্ডহোম। তাতেই ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা (৭১৫/৬)।

টাইগারদের প্রথম ইনিংসের সংক্ষিপ্ত স্কোর: ২৩৪/১০

তামিম (১২৬), সাদমান(২৪), মুমিনুল(১২), মোহাম্মদ মিথুন(৮), সৌম্য সরকার(১),মাহমুদউল্লাহ(২২), লিটন দাস (২৯), মিরাজ(১০), রাহী(২),খালেদ(০), এবাদত(০)*।

উইকেট নিয়েছেন: ওয়াগনার ৫/৪৭, বোল্ট ১/৬২, সাউদি ৩/৭৬, গ্র্যান্ডহোম ১/৩৯

কিউইদের প্রথম ইনিংসের সংক্ষিপ্ত স্কোর: ৭১৫/৬ ডিক্লে.

জীত রাভাল (১৩২), টম ল্যাথাম (১৬১), কেন উইলিয়ামসন (২০০)*, হেনরি নিকোলস (৫৩), নেইল ওয়েগনার (৪৭), ওয়াটলিং (৩১), কলিন ডি গ্রান্ডহোম (৭৬)*।

উইকেট নিয়েছেন: সৌম্য সরকার ২/৬৮, মিরাজ ২/২৪৬, মাহমুদউল্লাহ ১/৩, এবাদত হোসেন ১/১০৭

টাইগার একাদশ:

মাহমুদউল্লাহ রিয়াদ(অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সাদমান ইসলাম, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ,আবু জায়েদ রাহী, সৌম্য সরকার, খালেদ আহমেদ ও এবাদত হোসেন ও মোহাম্মদ মিঠুন।

নিউজিল্যান্ড একাদশ:

জিত রাভাল, টম ল্যাথাম, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, হেনরি নিকোলস, বি জে ওয়াটলিং (উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, অ্যাস্টল, টিম সাউদি, নেইল ওয়েগনার, ট্রেন্ট বোল্ট।



সাম্প্রতিক খবর

বৃটিশ সাইন্স মিউজিয়ামে বাংলাদেশী বংশোদ্ভুত শায়মা জামানের এক্সিবিশন

photo স্পেশাল রিপোর্টারঃ লন্ডনের বৃটিশ সাইন্স মিউজিয়ামের উদ্যোগে ' ডিফরেন্স বিলিভ এন্ড ডিফরেন্স রিলিজন ' শীর্ষক আন্তর্জাতিক মানের এক প্রতিযোগিতায় একমাত্র বাংলাদেশী বংশোদ্ভুত বৃটিশ মেয়ে শায়মা জামান উত্তীর্ণ হয়েছেন। প্রায় তিন বছর নানা বাছাই পর্বের পর এই ঘোষণা দেয়া হয়। ছয়টি ক্যাটাগিরিতে এই প্রজেক্টের আওতায় রয়েছে ধর্ম, বিশ্বাস ও সফলতা। শায়মা জামানের বিষয় ছিল, ইসলাম,

বিস্তারিত

0 Comments

Add new comment