আজ : ০৬:৪৫, অগাস্ট ১৯ , ২০১৯, ৪ ভাদ্র, ১৪২৬
শিরোনাম :

যুক্তরাজ্যে ধর্ষণের দায়ে এক বাংলাদেশিকে ১০ বছরের কারাদণ্ড


আপডেট:০৬:৪৯, জানুয়ারি ২০ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যে ধর্ষণের দায়ে এক বাংলাদেশিকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির এক আদালত। শুক্রবার (১৮ জানুয়ারি) এ রায় দেয় কার্লিসেল ক্রাউন কোর্ট। দণ্ডিত ব্যক্তির নাম মোহাম্মদ মিয়া (৩৮) । একই মামলায় কবির হোসেন (৪১) নামে অপর এক বাংলাদেশি আগেই সাজা পেয়েছিলেন।

আদালত সূত্রে ঘটনার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ২৪ ডিসেম্বর বড়দিনের আগের রাতে নর্দান ইংল্যান্ডের কার্লিসেল শহরে একজন মদ্যপ নারী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন।আদালতের বিচারক জেমস এডকিন বলেন, মোহাম্মদ মিয়াকে সেক্স অফেন্ডার্স রেজিস্ট্রারে আজীবনের জন্য অর্ন্তভুক্ত করা হবে। একজন নারীকে ধর্ষণের ঘটনায় দোষীদের অবশ্যই শাস্তি পেতে হবে।

আদালতে আসামি পক্ষের আইনজীবী পল টেডলি দাবি করেন, অভিযোগকারী ওই রাতে মদ্যপ অবস্থায় ও নিয়ন্ত্রণহীন অবস্থায় ছিলেন।গত ৫ নভেম্বর পুলিশ মোহাম্মদ মিয়াকে পলাতক অবস্থায় গ্রেফতার করে। ডিএনএ পরীক্ষার মাধ্যমে তাকে শনাক্ত করা হয়। তার গ্রামের বাড়ি সিলেটে। তিনি একসময় স্থানীয় একটি ইন্ডিয়ান টেইকওয়েতে কাজ করতেন।



সাম্প্রতিক খবর

পূর্ব লন্ডনের বেথনাল গ্রীণে হাউজিং জালিয়াতির দায়ে এক ব্যক্তির জেল দন্ড

photo লন্ডনবিডিনিউজ২৪ : একজন মৃত ব্যক্তির ভাইপো সেজে কাউন্সিলের ভাড়াটেস্বত্ব লাভে জালিয়াতির আশ্রয় নেয়ায় এক ব্যক্তিকে দুই বছরের স্থগিত জেল দন্ডে দন্ডিত করেছে আদালত। টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের হাউজিং ফ্রড টিমের প্রচেষ্ঠায় এই জালিয়াতমূলক তৎপরতা ধরা পড়ে এবং অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে যথাযথ আইনগত পদক্ষেপ নেয়া সম্ভব হয়। শফিকুর রহমান নামের বেথনাল গ্রীণের এই বাসিন্দাকে

বিস্তারিত

0 Comments

Add new comment