আজ : ০৪:৩০, ডিসেম্বর ১২ , ২০১৯, ২৮ অগ্রহায়ণ, ১৪২৬
শিরোনাম :

বৈশাখী মেলা বাংলা টাউন না করতে ৩ হাজার স্বাক্ষর-সম্বলিত পিটিশন দাখিল


আপডেট:০৭:৪৭, জুন ২৩ , ২০১৬
photo

বৈশাখী মেলা বাংলা টাউন না করতে ৩ হাজার স্বাক্ষর-সম্বলিত পিটিশন দাখিল লন্ডনবিডিনিউজ২৪: আগামী ৩১ জুলাই তিন বছর পর আবারো বাংলা টাউনে অনুষ্ঠিত হবে বৈশাখী মেলা। সম্প্রতি টাওয়ার হ্যামলেট কাউন্সিলের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। তবে বাংলা টাউনে বৈশাখী মেলায় আপত্তি জানিয়ে আসছেন স্থানীয় বাসিন্দারা।

তারা বৈশাখী মেলাকে বিশাল পরিসরে ভিক্টোরিয়ার পার্কে করার দাবি জানিয়ে আসছেন বারবার। এরই প্রেক্ষিতে বৈশাখী মেলাকে বাংলা টাউন এলাকায় ফিরিয়ে না আনার দাবীতে ‘বাংলা টাউন এন্ড উইভার্স ফিলড রেসিডেন্ট ফোরাম’র উদ্যোগে প্রায় ৩ হাজার স্বাক্ষর-সম্বলিত একটি পিটিশন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র জন বিগসের কাছে দাখিল করা হয়েছে।


গত ৮ জুন টাউন হলে এই পিটিশন হস্তান্তর করা হয়। একই সঙ্গে পিটিশনের একটি কপি ফুল কাউন্সিল মিটিংয়ে রিভিউর জন্যও দাখিল করা হয়েছে। বাংলা টাউন এন্ড উইভার্স ফিলড রেসিডেন্ট ফোরামের সেক্রেটারি শাহ মিজানুল হক জানান, বাংলা টাউন, ব্রিক লেন, হ্যানবারী স্ট্রিট, গ্রেটোরেক্স স্ট্রিট, ভ্যালেন্স রোড, কলিং উড স্ট্রিট, রামসি স্ট্রিট, ডারবিশায়ার স্ট্রিট, বেথনাল গ্রীন রোড, অলড বেথনালগ্রীন রোড, চেশার স্ট্রিট, আন্ডার উড রোড, বাক্সন স্ট্রিট এলাকার ২৭০০ বাসিন্দা এই পিটিশনে একযোগে স্বাক্ষর করেন।

পিটিশনে এলাকাবাসী বৈশাখী মেলাকে ভিক্টোরিয়া পার্ক থেকে উইভার্স ফিলডে স্থানান্তর করে জনদুর্ভোগ সৃষ্টি না করতে মেয়রের প্রতি দাবী জানান। তাঁরা বলেন, গত তিন বছর ধরে ভিক্টোরিয়া পার্কে অত্যন্ত সুন্দরভাবে বৈশাখী মেলা পরিচালিত হয়ে আসছে। এখন হঠাৎ করে জনবসতিপুর্ণ এলাকায় মেলা স্থানান্তর করার কোনো যৌক্তিকতা নেই। তাই তারা মেলাকে স্থানান্তর না করে ভিক্টোরিয়ো পার্কে বহাল রাখার দাবী জানান।

শাহ মিজানুল হক আরো জানান, পিটিশনটি নির্বাহী মেয়রের হাতে সরাসরি তুলে দিতে তাঁর সাথে সাক্ষাতের জন্য এপোয়েন্টমেন্ট পেতে বারবার মেয়র অফিসের সাথে যোগাযোগ করে ব্যর্থ হয়েছেন। মেয়র অফিস থেকে সাক্ষাতের কোনো সুযোগ দেয়া হয়নি। অবশেষে কাউন্সিলের একজন অফিসারের কাছে পিটিশনটি জমা দেন। তিনি আরো জানান, পিটিশন জমা দেয়ার পর মেয়র অফিস থেকে তাঁদের সাথে যোগাযোগ করে ১৩ জুন সাক্ষাতের সুযোগ দেয়া হয়। কিন্তু সাক্ষাতের তারিখে মেয়র অসুস্থ উল্লেখ এপোয়েন্টমেন্ট বাতিল করা হয়।

তবে তাঁরা খোঁজ নিয়ে জানতে পারেন মেয়র ১৩জুন সারাদিনই অফিস করেছেন। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, জনগনের ভোটে নির্বাচিত মেয়র কেন জনগণের সাথে এমন লুকোচুরি করেন তা আমাদের বোধগম্য নয়। মেয়রের সঙ্গে সাক্ষাৎ করে আমরা পিটিশন জমা দিতে চেয়েছিলাম। সিদ্ধান্ত গ্রহণ করা তাঁর এখতিয়ার। কিন্তু তিনি আমাদেরকে দেখা করারই সুযোগ দিলেন না। এটা দুঃখজনক।

বাংলা টাউন এন্ড উইভার্স ফিলড রেসিডেন্ট ফোরামের চেয়ারম্যান মোঃ আব্দুল হান্নান বলেন, আমাদের জানা মতে ২ হাজার স্বাক্ষর সম্বলিত পিটিশন জমা দিলে বিষয়টি রিভিউ করা কাউন্সিলের দায়িত্ব হয়ে পড়ে। আমরা ২ হাজার ৭০০ স্বাক্ষর সংগ্রহ করে তাঁর কাছে জমা দিয়েছি।

তাই আশা করছি মেয়র বিষয়টি রিভিউ করে উইভার্স ফিলডে বৈশাখী মেলা স্থানান্তরের সিদ্ধান্ত পরিবর্তন করবেন। পিটিশন দাখিল করার সময় উপস্থিত ছিলেন বাংলা টাউন এন্ড উইভার্স ফিলড রেসিডেন্ট ফোরামের সদস্য সর্বজনাব আবু বকর, লোকমান উদ্দিন, আব্দুস সামাদ, আব্দুর রহিম কামালী, সালেহ আহমদ, ফারুক আহমদ, আখনু হোসাইন ও বদরুল ইসলাম।



সাম্প্রতিক খবর

সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র পুরুস্কার বিতরণী অনুষ্ঠান

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ গত ৫ ডিসেম্বর বৃহস্প্রতিবার সন্ধ্যায় পূর্ব লন্ডনে সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র স্থায়ী কার্যালয়ে বরাবরের মতো এবার বিপুল সংখক দর্শকদের উপস্থিতিতে ব্রিটেনের জনপ্রিয় ও প্রাচীন ক্যারাম ক্লাব “সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র ডাবুল চ্যাম্পিয়ন ট্রপি ২০১৯” এর ফাইনাল খেলা ও পুরুস্কার বিতরণী অনুষ্টান অনুষ্ঠিত হয় l অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট কমিনিটি

বিস্তারিত

0 Comments

Add new comment