আজ : ০৭:০৯, অক্টোবর ১৪ , ২০১৯, ২৯ আশ্বিন, ১৪২৬
শিরোনাম :

আওয়ামী লীগ আজ একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করেছে: মির্জা ফখরুল


আপডেট:০৩:১৬, মার্চ ২৭ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: আজ থেকে ৪৮ বছর আগে বাংলাদেশ স্বাধীন হয়েছে, কিন্তু আসলে কি আমরা স্বাধীন হয়েছি? এমন প্রশ্ন রেখেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।বুধবার (২৭ মার্চ) বিকেল ৩টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে স্বাধীনতা দিবসের শোভাযাত্রা শুরুর আগে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা এখনও স্বাধীন নই, মুক্ত নই। আজকে একটা পাথর আমাদের বুকের ওপর চেপে বসেছে। আজকে আমাদের স্বাধীনতাকে কেড়ে নেওয়া হয়েছে। মানুষের মুক্ত চিন্তার যে অধিকার, আমাদের লিখবার যে স্বাধীনতা সেই স্বাধীনতাকে হরণ করেছে। আওয়ামী লীগ আজ একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করেছে।

বিএনপি মহাসচিব বলেন, আসুন স্বাধীনতা দিবসের এ দিনে অত্যাচার নির্যাতনের মধ্য দিয়ে যারা একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করতে চায় তাদের আমরা অপসারিত করি। জনগণের ঐক্য সৃষ্টি করে সব দলমত নির্বিশেষে খালেদা জিয়াকে মুক্ত করি। একই সঙ্গে আমরা গণতন্ত্রকে মুক্ত করি।

তিনি বলেন, আজকে আমাদের নেত্রী যিনি তার সারা জীবন মানুষের জন্য সংগ্রাম করেছেন। যিনি স্বাধীনতাকে সুসংগত করার জন্য কাজ করেছেন। সেই মহান নেত্রীকে সম্পূর্ণ বেআইনিভাবে মিথ্যা মামলা দিয়ে তাকে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করে কারাগারে আটক রাখা হয়েছে। তিনি অত্যন্ত অসুস্থ আজকে তাকে চিকিৎসা পর্যন্ত দেওয়া হচ্ছে না।

এ সময় উপস্থিত ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ শামসুল আলম তোফা প্রমুখ।



সাম্প্রতিক খবর

বাংলা পোস্ট পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ বুধবার ৯ অক্টোবর সাপ্তাহিক বাংলা পোস্ট পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পত্রিকার কার্যালয়ে এক আনন্দ সভার আয়োজন করা হয়। বাংলা পোস্টের অনারারী চেয়ারম্যান শেখ মোঃ মফিজুর রহমান ও ফাউন্ডার তাজ চৌধুরীর কেক কাটার মাধ্যমে আনন্দ সভার কাজ শূরু হয়। এসময় বাংলা পোস্ট পরিবারের সকল সদস্য উপস্থিত ছিলেন। শেখ মোঃ মফিজুর রহমান তার স্বাগত বক্তব্যে দীর্ঘদিন ধরে

বিস্তারিত

0 Comments

Add new comment