আজ : ০৫:১৯, এপ্রিল ২৫ , ২০১৯, ১২ বৈশাখ, ১৪২৬
শিরোনাম :

নির্বাচনকে চ্যালেঞ্জ করে বিএনপির কয়েকজন প্রার্থীর মামলা


আপডেট:০৫:০৫, ফেব্রুয়ারি ১৪ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে মামলা করেছেন বিএনপির কয়েকজন প্রার্থী। বুধবার (১৩ ফেব্রুয়ারি) রাতে বিএনপির ওই প্রার্থীদের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস (কাজল) এর পাঠানো মামলার বিবরণী থেকে এ তথ্য জানা গেছে।

বিবরণী থেকে জানা যায়, ঝিনাইদহ-৪ আসনের বিএনপির প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ ও টাঙ্গাইল-৭ আসনের প্রার্থী আবুল কালাম আজাদ সিদ্দিকী ১২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) মামলা করেছেন। তাদের মামলা নম্বর যথাক্রমে ০৫/১৯ ও ০৬/১৯।

বরিশাল-১ আসনের বিএনপির প্রার্থী জহির উদ্দিন স্বপন, গাজীপুর-৪ আসনের প্রার্থী শাহ রিয়াজুল হান্নান, মৌলভীবাজার-৩ আসনের নাসের রহমান, মুন্সীগঞ্জ-৩ আসনের আব্দুল হাই ও ভোলা-২ আসনের প্রার্থী মো. হাফিজ ইব্রাহিম মামলা করেছেন ১৩ ফেব্রুয়ারি (বুধবার)। তাদের মামলা নম্বর যথাক্রমে ০৯/১৯, ১০/১৯, ১১/১৯, ১২/১৯ ও ১৩/১৯।

এছাড়া ১৪ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) অনেক প্রার্থী মামলা করতে পারেন। তার মধ্যে সম্ভাব্য কয়েকজন হলেন, মানিকগঞ্জ-২ আসনের বিএনপির প্রার্থী মঈনুল ইসলাম খান শান্ত, নরসিংদী-৫ আসনের ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন, নারায়ণগঞ্জ-২ আসনের নজরুল ইসলাম আজাদ, ঢাকা-৫ আসনের নবী উল্লাহ নবী ও ঢাকা-২ আসনের ইরফান ইবনে আমান অমি।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত শনিবার (০৯ ফেব্রুয়ারি) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে দলের প্রায় ৫০টি জেলা থেকে আগত প্রার্থীদের সঙ্গে স্কাইপেতে মত বিনিময় করেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এতে উপস্থিত একজন প্রার্থী নাম প্রকাশ না শর্তে ওইদিন বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমাদের কথা শুনেছেন। আবার তিনিও কথা বলেছেন। মামলা করার সিদ্ধান্ত হয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হতে আরও বৈঠক হবে।



সাম্প্রতিক খবর

শ্রীলঙ্কার হামলা নিয়ে জাসিন্ডার সংবাদ সম্মেলন

photo আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে বিস্ফোরণ ঘটানো নিউ জিল্যান্ডের মসজিদে হামলার প্রতিশোধ কিনা তা নিয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডার্ন। বুধবার অকল্যান্ডে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, তারা এমন কোনও গোয়েন্দা তথ্য পাননি, যেখানে বোঝা যায় যে ক্রাইস্টচার্চে হামলার প্রতিশোধে নিতেই ওই হামলা চালানো হয়েছে। ১৫ মার্চ (শুক্রবার)

বিস্তারিত

0 Comments

Add new comment