আজ : ০৩:৪২, অগাস্ট ৫ , ২০২০, ২০ শ্রাবণ, ১৪২৭
শিরোনাম :

কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২, গুলিবিদ্ধ ২


আপডেট:০৯:৫৭, মে ২৯ , ২০১৯
photo

ঢাকা সংবাদদাতা: কুমিল্লায় পৃথক দুই ‘বন্দুকযুদ্ধে’ দুই ‘মাদক ব্যাবসায়ী’ নিহত এবং দুইজন গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গতকাল মঙ্গলবার রাতে চৌদ্দগ্রাম ও আদর্শ সদর উপজেলার সীমান্তবর্তী এলাকায় ওই দুই ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে বলে বিজিবির দাবি।

কুমিল্লা ১০ বিজিবির কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন জানান, গতকাল দিবাগত রাত ১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে চৌদ্দগ্রামের সীমান্তবর্তী নাটাপাড়ায় এক মাদকবিরোধী অভিযান চালায় বিজিবির একটি টহল দল। সে সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে মাদকব্যবসায়ীরা গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছুড়লে মাদক ব্যবসায়ী রুবেল ও সেলিম মিয়া গুলিবিদ্ধ হন।

পরে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক রুবেল ও সেলিমকে মৃত ঘোষণা করেন।

নিহত রুবেল ও সেলিম উপজেলার সালুকদিয়া গ্রামের বাসিন্দা। ঘটনাস্থল থেকে দুই হাজার ২০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয় বলে জানান বিজিবি কর্মকর্তা। তাঁদের নামে চৌদ্দগ্রাম থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।

ময়নাতদন্তের উদ্দেশে রুবেল ও সেলিমের মৃতদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিজিবি।

এদিকে আদর্শ সদর উপজেলার বৌয়ারা বাজার সীমান্ত এলাকায় আরেক ‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় আরো দুই ‘মাদক ব্যাবসায়ী’ গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করেছে বিজিবি।

গতকাল রাত সাড়ে ৯টার দিকে বৌয়ারা বাজারের মান্দারী কবরস্থান এলাকায় ওই ঘটনা ঘটে বলে বিজিবির দাবি।

গুলিবিদ্ধ দুইজন হলেন- নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার যশর গ্রামের মো. বকুল মিয়া (৪৩) ও কুড়িগ্রামের নাগেশ্বরী থানার রসুলপুর এলাকার মো. আবদুল করিম (৩৭)।

লেফটেন্যান্ট কর্নেল আবু মহাম্মদ মহিউদ্দিন সাংবাদিকদের পাঠানো এক বার্তায় জানান, গতকাল রাতে গোপন সংবাদের ভিত্তিতে বৌয়ারা বাজার সীমান্তবর্তী মান্দারী কবরস্থান এলাকায় অবস্থান নেয় বিজিবির একটি বিশেষ টহল দল। সে সময় সীমান্ত এলাকা দিয়ে মাদক ব্যবসায়ীদের একটি দল ইয়াবাসহ বাংলাদেশে প্রবেশের সময় বিজিবির উপস্থিতি টের গুলি ছুড়তে শুরু করে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। একপর্যায়ে অন্যরা পালিয়ে গেলেও গুলিবিদ্ধ অবস্থায় দুইজনকে আটকে সক্ষম হয় বিজিবি। তাঁদের কাছ থেকে তিন হাজার ৭৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

পরে আশঙ্কাজনক অবস্থায় গুলিবিদ্ধ দুইজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় বলে জানান বিজিবি কর্মকর্তা।



সাম্প্রতিক খবর

বিমানের লণ্ডন -সিলেট ফ্লাইট বন্ধের প্রতিবাদে ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজ এর জরুরী সভা: অবিলম্বে ফ্লাইট পুন: চালুর দাবী

photo কে এম আবুতাহের চৌধুরী : বাংলাদেশ বিমানের লণ্ডন টু সিলেট ফ্লাইট বাতিলের প্রতিবাদে গত ২৮ জুলাই মঙ্গলবার রাতে ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজের এক জরুরী প্রতিবাদ সভা ভারচুয়েল মিডিয়ার মাধ্যমে অনুষ্ঠিত হয় ।বিশিষ্ট কমিউনিটি নেতা ও শিক্ষাবিদ ড: হাসনাত এম হোসেইন এমবিইর সভাপতিত্বে এবং সাবেক কাউন্সিলার ও ডেপুটি মেয়র আ ম ওহিদ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন -কমিউনিটি

বিস্তারিত

0 Comments

Add new comment