আজ : ০৩:৪৯, ডিসেম্বর ৮ , ২০১৯, ২৪ অগ্রহায়ণ, ১৪২৬
শিরোনাম :

হযরত মোহাম্মদ (সা:)কে নিয়ে রচিত বই বিনামূল্যে প্রচারের জন্য ফান্ডরেইজিং ( ভিডিও )


আপডেট:১২:৪৫, মে ১৫ , ২০১৬
photo

লন্ডনবিডিনিউজ২৪: ১০০১ জন নন মুসলিম পন্ডিতের দৃষ্টিতে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা:) জীবন কর্ম এবং তার চরিত্র নিয়ে ব্রিটিশ বাংলাদেশী লেখকের ইংরেজী ভাষায় রচিত বহুল আলোচিত ‘মোহাম্মদ (সা:) ১০০১ ইউনিভার্সেল এপ্রিসিয়েশনস এন্ড ইন্টার ফেইথ আন্ডারস্ট্রেডিং এন্ড পিস‘ গ্রন্থটি প্রকাশ করে তা বিনামূল্যে মসজিদ, চার্চ, সিনেগাগ ও মন্দিরে বিতরন করা হবে। এ লক্ষ্যে গত ১১ই মে বুধবার পূর্ব লন্ডনের ম্যানপার্কস্থ রয়েল রিজেন্সী হলে আন্তর্জাতিক চ্যারি সংস্থা ইন্টারন্যাশনেল স্যোশিয়েল ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে এক চ্যারিটি ডিনার। এতে ৩০ হাজার পাউন্ডের বেশি প্রতিশ্রুতি পাওয়াগেছে বলে জানাগেছে।


ফান্ড রেইজিং ডিনারে বিপুল সংখ্যক প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দের উপস্থিতি ঘটে।
চ্যারিটি ডিনার অর্গেনাইজিং কমিটির আহবায়ক কে এম আবু তাহের চৌধুরীরর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে মহানবী (সা:) এর জীবনের বিভিন্ন দিক ও মুসলিম বিশ্বের বর্তমান অবস্থা নিয়ে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ড: তারেক রামাদান, খ্যাতিমান ব্রিটিশ সাংবাদিক ইভল রিডলী।


জনপ্রিয় টিভি উপস্থাপন আজমল মাসুরুরের প্রানবন্ত উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চ্যারিটি সংস্থার চেয়ারপার্সন আফসর মিয়া ছুটু মিয়া, ইস্ট লন্ডন মসজিদের ইমাম শায়েখ মাওলানা আব্দুল কাইয়ুম, এসেক্স মসজিদের ইমাম মাওলানা মাহমুদ হাসান, ড. মাওলানা আবুল কালাম আজাদ, শায়েখ আব্দুর রহমান মাদানী, মুফতি মাওলানা মুস্তাকিম ও ১০০১ জন অমুসলিম পন্ডিতের দৃষ্টিতে মুহাম্মদ (সা:) শীর্ষক ইংরেজী ভাষায় প্রকাশিত ঐতিহাসিক গ্রহন্থের লেখক ড. মোহাম্ম আবুল লেইস।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা রফিক আহমদ রফিক। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাবেক কাউন্সিলর ফজলুল করিম চৌধুরী অপু, চ্যারিটি ডিনার অর্গেনাইজিং কমিটির সদস্য সচিব আব্দুল মোহিত চৌধুরী, ওয়েস্ট মিনিস্টার ইন্টার ফেইথ ফোরামের ডাইরেক্টর মি: জন ডাল ডিন ও মিস তাসনিয়া রহমান।


সভায় বক্তারা বলেন, পৃথিবীর সর্বশ্রেষ্ট মহামানব ও রাসূল হযরত মুহাম্মদ (সা:) এর জীবন ও দর্শন অনুসরন করলেই সমাজে শান্তি প্রতিষ্ঠিত হতে পারে। বক্তারা ড: মোহাম্মদ আবুল লেইছের সময় উপযোগী গবেষণামূলক গ্রন্থ রচনার ভ’য়শি প্রশংসা করে তা সর্বত্র পৌছে দেয়ার আহবান জানান। তারা বলেন, এই পুস্তক মুসলিম অমুসলিম সংঘাত ও দ্বন্ধ নিরসনে সহায়ক হবে।
অনুষ্ঠানে মোহাম্মদ (সা:) ১০০১ ইউনিভার্সেল এপ্রিসিয়েশনস এন্ড ইন্টার ফেইথ আন্ডারস্ট্রেডিং এন্ড পিস গ্রন্থটি প্রকাশ করে তা বিনামূল্যে মসজিদ, চার্চ, সিনেগাগ ও মন্দিরে বিতরনের জন্য সংগ্রহ করা হয়।



সাম্প্রতিক খবর

ইউ‌কে-বাংলা প্রেসক্লা‌বের ‌নতুন ক‌মি‌টি

photo লন্ডনবিডিনিউজ২৪ : যুক্তরা‌জ্যে ব্রি‌টিশ বাংলা‌দেশী পেশাদার সাংবা‌দিক‌দের প্র‌তি‌নি‌ধিত্বশীল সংগঠন ইউ‌কে বাংলা প্রেস ক্লা‌বের চতুর্থ সাধারন সভা ও নির্বাচন ৫ই ডিসেম্বর বৃহস্প‌তিবার রা‌তে পুর্ব লন্ড‌নের ভ্যালেন্স রোডস্থ এক‌টি হ‌লে অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। ‌প্রেসক্লা‌বের প্র‌তিষ্টাতা সভাপ‌তি ও নির্বাচন প্রস্তু‌তি ক‌মি‌টির অাহবায়ক রেজা অাহমদ

বিস্তারিত

0 Comments

Add new comment