আজ : ০৫:০২, সেপ্টেম্বর ২২ , ২০২০, ৬ আশ্বিন, ১৪২৭
শিরোনাম :

কবি মো: কুদ্দুস আলী ইসমাঈলের প্রথম কাব্যগ্রন্থ ‘স্মৃতি‘র মোড়ক উম্মোচন


আপডেট:০৪:২১, মে ১১ , ২০১৬
photo

লন্ডনবিডিনিউজ২৪: যুক্তরাজ্য প্রবাসী কবি মো: কুদ্দুস আলী ইসমাঈলের প্রথম কাব্যগ্রন্থ ‘স্মৃতি‘র মোড়ক উম্মোচন অনুষ্ঠিত হয়েছে। গত ১০ মে মঙ্গলবার পূর্ব লন্ডনের স্থানীয় একটি রেস্টুরেন্টে এ উপলক্ষে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অংশ নিয়ে বিলেতের কবি, সাংবাদিক, সাহিত্যিক সকলেই বলেছেন, কবি মো: কুদ্দুস আলী ইসমাঈলের কবিতায় দেশপ্রেম, জাতিয়তা ও মানবতাবোধের বহি:প্রকাশ ঘটেছে। বিলেতের ব্যত সময়ে তার কবিতা চর্চা সত্যিকার অর্থেই প্রশংসার দাবী রাখে।

বক্তারা বলেন, তার এই গ্রন্থ থেকে পাঠকরা সত্যিকার অর্থেই উপকৃত হবেন। মানবিক চ্যারিটি সংস্থা ইক্বরা ইন্টারন্যাশনালের চেয়ারম্যান আব্দুল হক হাবিবের সভাপতিত্বে ও চ্যানেল এস‘র সিনিয়র রিপোর্টার ইব্রাহিম খলিলের পরিচালনায় এতে আলোচনায় অংশ নেন, বিশিষ্ট কমিউনিটি নেতা ও সাপ্তাহিক লন্ডন বাংলা সম্পাদক কে এম আবু তাহের চৌধুরী, সাপ্তাহিক সুরমার সম্পাদক কবি আহমেদ ময়েজ, সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ, মুটিবেশনাল স্পিকার মাসুদ আহমেদ, রেডিও ও টিভি প্রেজেন্টার মিসবাহ জামাল, শাহাবুদ্দিন চৌধুরী, হাজী আবুল বাশার, স্বপন রায় ও নুরুল ইসলাম।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাপ্তাহিক বাংলা সংলাপের সম্পাদক মোশাহিদ আলী, লন্ডনবিডি নিউজ২৪ এর সম্পাদক জাকির হোসেন কয়েছ, সাপ্তাহিক জনমতের বিশেষ প্রতিনিধি আহাদ চৌধুরী বাবু, কবি শিহাবুজ্জামান কামাল, এনটিভির চীফ রিপোর্টার মোহাম্মদ আকরামুল হোসাইন, সময় টিভির লন্ডন প্রতিনিধি শোয়েব কবির, বাংলাটিভির সহকারী সম্পাদক সারওয়ার হোসাইন, এসএ টিভির লন্ডন প্রতিনিধি হেফাজুল করিম রাকিব, চ্যানেল এস‘র চীফ ক্যামেরাপার্সন রেজাউল করিম মৃধা, বাংলাটিভির ক্যামেরাপার্সন মোহাম্মদ কাওসার প্রমুখ। আলোচনায় অংশ নিয়ে বক্তারা বলেন, কবি মো: কুদ্দুস আলী ইসমাঈল তার কবিতায় বাংলার প্রকৃতি, মাটি ও মানুষের কথা লিখেছেন। তিনি মনের গভীরে লালন করেন যে স্বপ্নগুলো, সে সবই উঠে এসেছে ’স্মৃতি’ কাব্যগ্রন্থে। দীর্ঘ প্রবাস জীবনে স্বদেশের জন্য মনের ভিতর যে কান্নার ঝড় উঠে তাও ধ্বনিত হয়েছে এই কাব্যে।



সাম্প্রতিক খবর

লন্ডনে ১ম বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন : জয় ফুটবল ক্লাব চ্যাম্পিয়ন

photo লন্ডনবিভিনিউজ২৪ঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশের বাইরে লন্ডনে প্রথমবারের মত অনুষ্ঠিত বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন হয়েছে। ইউনাইটেড ফুটবল ক্লাবের উদ্যোগে ৬ সেপ্টেম্বর রবিবার পূর্ব লন্ডনের বেথনালগ্রীনস্থ উইভার্স ফিল্ড মাঠে প্রতিদ্বন্ধিতাপূর্ণ ফাইনাল খেলায় স্টেপনি এফসি কে ৩-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন

বিস্তারিত

0 Comments

Add new comment