আজ : ০৪:৩৯, জানুয়ারি ২৪ , ২০২০, ১০ মাঘ, ১৪২৬
শিরোনাম :

এহিয়া রেজা স্মারক গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন


সমাজ উন্নয়নে তার অবদান সহজে ভুলা যাবে না

আপডেট:০৯:৫৬, মে ১৫ , ২০১৬
photo

সিলেট সংবাদদাতা: সিলেটের ক্রীড়া সাংবাদিকতা সাাহিত্য সংস্কৃতি সমাজসেবা রাজনীতিতে একজন অনন্য সাধারণ ব্যক্তি ছিলেন এহিয়া রেজা চৌধুরী। এসব ক্ষেত্রসহ সমাজ উন্নয়নে তার অবদান সহজে ভুলা যাবে না, বার বার স্মরণ করা হবে। বিশেষ করে এহিয়া রেজা চৌধুরীকে স্মরণ করার মাধ্যমে আমরা যেভাবে আমাদের পূর্বসূরী গুণীজনকে শ্রদ্ধা জানাচ্ছি, এর মাধ্যমে নতুন প্রজন্ম সমাজসেবায় অনুপ্রাণিত হবে।

বিশিষ্ট সাংবাদিক সংগঠক সমাজসেবী এহিয়া রেজা চৌধুরীর জীবন ও কর্ম নিয়ে প্রকাশিত স্মারকগ্রন্থ ‘স্মৃতির আকাশে আলপনা’-এর প্রকাশনা অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন। এহিয়া রেজা চৌধুরী স্মৃতি সংসদের উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংসদের সভাপতি অধ্যক্ষ লে. কর্ণেল (অব.) এম আতাউর রহমান পীর এবং স্বাগত বক্তব্য রাখেন স্মারক গ্রন্থের সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. বশিরুদ্দিন ও ধন্যবাদ জ্ঞাপন করেন সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী। স্মারক গ্রন্থের সম্পাদনা পরিষদের সদস্য সেলিম আউয়ালের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন প্রবীণ আইনজীবী ভাসানী ফাউন্ডেশনের চেয়ারম্যান এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন, প্রবীণ শিক্ষাবিদ কবি কালাম আজাদ, প্রবীণ সাংবাদিক আফতাব চৌধুরী, কেমুসাস-এর সাধারণ সম্পাদক আজিজুল হক মানিক, প্রবীণ ক্রীড়া সংগঠক ও ব্যাংকার আলী আশরাফ চৌধুরী খালেদ, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক জাবেদ আহমদ, কেমুসাস-এর সহ সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, মাসিক আল ইসলাহ সম্পাদক এডভোকেট আবদুস সাদেক লিপন, ক্রীড়া সাংবাদিক শফিকুর রহমান চৌধুরী, মুফতি বদরুন নূর সায়েক, কবি আমিনা শহীদ চৌধুরী মান্না প্রমুখ। সভার শুরুতে কোরআন তেলাওয়াত করেন সাহিত্যকর্মী আবদুল বাসিত।

এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন বলেন, এহিয়া রেজা চৌধুরী সিলেটের রাজনীতি ক্রীড়া সাহিত্য সংস্কৃতিকে এগিয়ে নিতে গৌরবজনক ভূমিকা পালন করেছেন।
অধ্যক্ষ কালাম আজাদ বলেন, এহিয়া রেজা চৌধুরীর মতো গুণীজনকে স্মরণ করা আমাদের জন্যে ইতিবাচক ফলাফল বহন করে নিয়ে আসবে।

আফতাব চৌধুরী বলেন, এহিয়া রেজা চৌধুরী ছিলেন একজন শাদা মনের মানুষ।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ এম আতাউর রহমান পীর বলেন, এহিয়া রেজা চৌধুরীর মতো ব্যক্তিত্বকে নিয়ে স্মারক গ্রন্থ প্রকাশ করার মূল লক্ষ্যই হচ্ছে এ ধরনের গুণী ব্যক্তির জীবন থেকে যাতে আমাদের নতুন প্রজন্ম শিক্ষা নিতে পারে।



সাম্প্রতিক খবর

বৃটেনে ইমিগ্রশন আইন শিথিল

photo লন্ডনবিডিনিউজ২৪ : বিদেশি কর্মী নিয়োগের ক্ষেত্রে বছরে ৩০ হাজার পাউন্ড বেতন দেওয়ার যে শর্ত রয়েছে, সেটি বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাজ্য সরকার। গতকাল মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এ সিদ্ধান্তের কথা জানান। বরিস জনসন বলেন, ব্রেক্সিট পরবর্তী সময়ের জন্য সরকার যে অভিবাসন নীতি প্রণয়ন করতে যাচ্ছে, আয়ের ওই শর্ত তার সঙ্গে সংগতিপূর্ণ নয়।

বিস্তারিত

0 Comments

Add new comment