আজ : ০৫:১৯, এপ্রিল ২৫ , ২০১৯, ১২ বৈশাখ, ১৪২৬
শিরোনাম :

বাড়ি বাড়ি গিয়ে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বুশের পিৎজা বিতরণ!


আপডেট:০৫:৫৪, জানুয়ারি ২০ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে চলছে দীর্ঘমেয়াদি অচলাবস্থা। এ কারণে বেতন পাচ্ছেন না প্রায় আট লাখ সরকারি কর্মকর্তা-কর্মচারী।আর তাদের সহায়তায় পথে নেমেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ।এসব সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বাড়ি বাড়ি গিয়ে পিৎজা বিতরণ করছেন তিনি। সঙ্গে রয়েছেন স্ত্রী লোরা বুশও।ইতিমধ্যে এমনই একটি ছবি প্রকাশ পেয়েছে দেশটির বিভিন্ন গণমাধ্যমে।

নিউজডটকমডট স্কাইয়ে প্রকাশিত একটি ছবিতে দেখা গেছে, একটি বাড়ির গেটে কয়েকজন ব্যক্তি দাঁড়িয়ে। তাদের সামনে তিনটি পিৎজার বক্স হাতে দাঁড়িয়ে একজন বয়স্ক ব্যক্তি।সাদা টি-শার্ট পরিহিত ওই ব্যক্তিটি আর কেউ নন সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ।ছবিটি বুশ তার নিজের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টেও পোস্ট করেছেন।

এ বিষয়ে জর্জ ডব্লিউ বুশ তার ফেসবুক ও ইনস্টাগ্রামের অ্যাকাউন্টে জানান, বেতন ছাড়াই মাসব্যাপী দেশের জন্য কাজ করায় দেশটির সিক্রেট সার্ভিস ও ফেডারেল সরকারের অধীনে কর্মরতদের প্রতি তিনি ও তার স্ত্রী লোরা কৃতজ্ঞ।

এ সময় বেতন না পেয়েও নিয়মিত কর্মক্ষেত্রে আসা এসব সরকারি কর্মকর্তা-কর্মচারীর পাশে দাঁড়ানো তাদের পরিবার ও জনগণকে ধন্যবাদ জানান জুনিয়র বুশ। প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের সরকারব্যবস্থায় সৃষ্টি হওয়া এবারের অচলাবস্থা অতীতের সব রেকর্ড ছাপিয়ে গেছে।

মেক্সিকো সীমান্তে দেয়ালের বরাদ্দ পাওয়া নিয়ে ডোনাল্ড ট্রাম্পের একগুঁয়েমিতাই এর জন্য দায়ী। মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের জন্য দাবিকৃত ৫৭০ কোটি মার্কিন ডলার বরাদ্দ ছাড়া কোনো অর্থবাজেটে স্বাক্ষর করবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন ট্রাম্প।

অন্যদিকে ‘জনগণের করের টাকায়’ ট্রাম্পকে তার নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করতে দেয়া যাবে না বলে প্রতিজ্ঞা করেছেন যুক্তরাষ্ট্র কংগ্রেসের নিম্নকক্ষ হাউস অব রিপ্রেজেনটেটিভের নেতারা। যে কারণে ২১ ডিসেম্বর থেকে চলা অচলাবস্থার পরিবর্তন এখনও হয়নি।

এ অচলাবস্থার নিরসন কবে হতে পারে, সে বিষয়ে সংশয় প্রকাশ করছেন মার্কিন রাজনৈতিক বিশ্লেষকরা।এর আগে ১৯৯৫-৯৬ সালে সর্বোচ্চ ২১ দিন অচল ছিল যুক্তরাষ্ট্র সরকার। সেই সময় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ছিলেন বিল ক্লিনটন।



সাম্প্রতিক খবর

শ্রীলঙ্কার হামলা নিয়ে জাসিন্ডার সংবাদ সম্মেলন

photo আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় ইস্টার সানডেতে বিস্ফোরণ ঘটানো নিউ জিল্যান্ডের মসজিদে হামলার প্রতিশোধ কিনা তা নিয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডার্ন। বুধবার অকল্যান্ডে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, তারা এমন কোনও গোয়েন্দা তথ্য পাননি, যেখানে বোঝা যায় যে ক্রাইস্টচার্চে হামলার প্রতিশোধে নিতেই ওই হামলা চালানো হয়েছে। ১৫ মার্চ (শুক্রবার)

বিস্তারিত

0 Comments

Add new comment