আজ : ০৩:১০, সেপ্টেম্বর ১৯ , ২০২০, ৩ আশ্বিন, ১৪২৭
শিরোনাম :

‘ব্রিক লেন : বাড়ি টু বাসা’ গ্রন্থের মোড়ক উন্মেচন


২২ মার্চ হাউজ অব পার্লামেন্টে প্রকাশনা উৎসব

আপডেট:১০:০৮, মার্চ ১৭ , ২০১৬
photo

লন্ডনবিডিনিউজ২৪: বৃটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের সাবেক প্রেসিডেন্ট প্রফেসর শাহগির বক্ত ফারুক রচিত “ব্রিক লেন : বাড়ি টু বাসা” গ্রন্থের মোড়ক উন্মেচন করা হয়েছে। ১৬ মার্চ, বুধবার দুপুরে পূর্ব লন্ডনের ব্রিকলেনের প্রেম কারি হাউজ রেস্টুরেন্টে কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক ও সূধীজনের উপস্থিতিতে উক্ত গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।


বৃটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের ডাইরেক্টর জেনারেল মহিব চৌধুরীর সভাপতিত্বে ও তাজ একাউন্টেন্ট এর কর্ণধার আবুল হায়াত নুরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন কবি ও কলামিস্ট ফরিদ আহমদ রেজা।


অনুষ্ঠানে বক্তারা বলেন, শাহগীর বক্ত ফারুক ১৯৭০ থেকে ২০১৫ সাল পর্যন্ত ব্রিকলেন তথা বৃটেনের বাঙালি কমিউনিটির উত্থানের ইতিহাস রচনা করেছেন তাঁর ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে। এই বইটি আমাদের পরবর্তী প্রজন্মের জন্য তথ্য-উৎস হিসেবে ভুমিকা রাখবে। বক্তারা গ্রন্থটিকে কমিউনিটির মিরর উল্লেখ করে বলেন, আয়নায় তাকালে যেভাবে নিজের চেহারা ভেসে উঠে এই গ্রন্থ পড়লে ঠিক তেমনী আমরা আমাদের কমিউনিটির চিত্র দেখতে পারবো। জনাব শাহগির বক্ত ফারুক তার জীবদ্দশায় আমাদের কমিউনিটির জন্য একটি বড় অবদান রাখলেন। এ জন্য তিনি প্রশংসা পাওয়ার দাবীদার। বক্তারা এই গ্রন্থের বহুল প্রচার কামনা করেন।


মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখেন গ্রেটার সিলেট কাউন্সিলের প্রেসিডেন্ট নুরুল ইসলাম মাহবুব, সাবেক কাউন্সিলার আবদাল উল্লাহ, কাউন্সিলার আতিকুল হক, সাপ্তাহিক লন্ডন বাংলা সম্পাদক সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরী, সাপ্তাহিক দেশ সম্পাদক তাইছির মাহমুদ, সাপ্তাহিক জনমত এর বার্তা সম্পাদক মোসলেহ উদ্দিন আহমদ, ব্রিটিশ-বাংলাদেশী ক্যাটারার্স এসোসিয়েশনের সেক্রেটারি শাহানুর খান, ক্যাটারার্স এসোসিয়েশনের সাবেক সেক্রেটারি আশরাফ উদ্দিন, ব্যবসায়ী এম এ মতিন, বৃটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্সের লন্ডন রিজিয়নের প্রেসিডেন্ট বশির আহমদ, ডাইরেক্টর আলী মুহাম্মদ জাকারিয়া, ডাইরেক্টর খালেদ আহমদ, জেএমজি এয়ার কার্গোর চেয়ারম্যান মনির আহমদ, কনজার্ভেটিভ দলের নেতা শেখ মুহাম্মদ ইয়াওর, ব্রিকলেনের ব্যবসায়ী আজমল হোসেইন, ব্যবসায়ী এ হালিম, বিসিএ’র সাবেক প্রেসিডেন্ট মাহমাদুর রশিদ, ব্যবসায়ী পারভেজ কোরেশী, বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশনের এনইসি সদস্য নাসির উদ্দিন, কমিউনিটি নেতা আশিকুর রহমান, সাংবাদিক আনসার আহমদ উল্লাহ, ইউকেবিসিসিআইর ডাইরেক্টর নাজিনুর রাহিন, ব্যাবসায়ী জাহাঙ্গীর ফিরোজ, প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ্ব মানিক মিয়া, সাংবাদিক মিছবাহ জামাল, ব্রিকলেনের ব্যবসায়ী শাহ এ মালিক, কমিউনিটি নেতা আজমল হোসেন, হ্যামলেটস ট্রেনিং সেন্টারের ডাইরেক্টর জামাল আহমদ, কলামিস্ট ড. মুজিবুর রহমান, ব্যবসায়ী তারাউল ইসলাম, শফিকুর রহমান, একাউন্টেন্ট শহীদ আলী, আব্দুল মুমিন ও সালেহ আহমদ।


উল্লেখ্য, আগামী ২২ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুর দেড়টা থেকে ৩টা পর্যন্ত ওয়েস্টমিনস্টারের হাউজ অব পার্লামেন্টের রুম নং সি-৩ এ এই গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটি হোস্ট করবেন মিনিস্টার ফর কারি পল স্ক্যালি এমপি। পরবর্তীতে পূর্ব লন্ডনে বৃহদাকারে আরো একটি প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হবে। ২২০ পৃষ্ঠার বইটির মূল্য রাখা হয়েছে ১০ পাউন্ড। বইটি আমাজনে পাওয়া যাচ্ছে।



সাম্প্রতিক খবর

লন্ডনে ১ম বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন : জয় ফুটবল ক্লাব চ্যাম্পিয়ন

photo লন্ডনবিভিনিউজ২৪ঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশের বাইরে লন্ডনে প্রথমবারের মত অনুষ্ঠিত বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন হয়েছে। ইউনাইটেড ফুটবল ক্লাবের উদ্যোগে ৬ সেপ্টেম্বর রবিবার পূর্ব লন্ডনের বেথনালগ্রীনস্থ উইভার্স ফিল্ড মাঠে প্রতিদ্বন্ধিতাপূর্ণ ফাইনাল খেলায় স্টেপনি এফসি কে ৩-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন

বিস্তারিত

0 Comments

Add new comment