আজ : ০৭:১১, অক্টোবর ১৪ , ২০১৯, ২৯ আশ্বিন, ১৪২৬
শিরোনাম :

বিখ্যাত ১০০ ক্রীড়াবিদের তালিকায় মাশরাফি, সাকিব ও মুশফিক


আপডেট:১০:০৯, মার্চ ১৮ , ২০১৯
photo

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের সেরা পাঁচ তারকাদের তিনজন মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। তাদের তারকা খ্যাতি, প্রভাব ও প্রতিপত্তি বিরাট কোহলিদের তুলনায় কোন অংশেই কম নয়। তার প্রমাণ কাগজে-কলমে স্বীকৃত দিলো ইএসপিএন।

বিশ্বের বিখ্যাত ১০০ ক্রীড়াবিদের তালিকায় এই প্রথমবার জায়গা পেলেন এই তিনজন। তাদের মাঝে সাকিবের অবস্থান ৯০তম। মুশফিক ৯২ আর মাশরাফি ৯৮। তালিকায় সাকিবের এনডোর্সমেন্ট দেখানো হয়েছে ৬.৯৮ মিলিয়ন ডলার। আর সোশ্যাল মিডিয়ায় ফলোয়ারের সংখ্যা ১০.৭ মিলিয়ন।

মুশফিকের বেলাতে এই এনডোর্সমেন্ট বেশি ৭.৫৭ মিলিয়ন ডলার আর সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার ৯.১ মিলিয়ন। ৯৮ তম স্থানে থাকা মাশরাফির এনডোর্সমেন্ট অবশ্য ৭.৫৭ মিলিয়ন ডলার। সোশ্যাল মিডিয়ায় ফলোয়ারের সংখ্যা ৮.৫ মিলিয়ন।

এই তালিকায় সবার আগে রোনালদো। যার এনডোর্সমেন্ট ৩৭ মিলিয়ন ডলার। সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার ১৪৮ মিলিয়ন। মেসি তিনে আর নেইমার চারে। তালিকায় সেরা দশে ক্রিকেটারদের মাঝে আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তার অবস্থান ৭, তার আগে রজার ফেদেরার। কোহলির এনডোর্সমেন্ট ২০ মিলিয়ন ডলার। আর সোশ্যাল ফলোয়ার ৩৭.১ মিলিয়ন।

ক্রিকেটারদের মাঝে ধোনি ১৩তম, যুবরাজ সিংহ ১৮, সুরেশ রায়না ২২, রোহিত শর্মা ৪৬, হরভজন সিং ৭৪, রবিচন্দ্রন অশ্বিন ৪২ ও শিখর ধাওয়ান ৯৪তম।



সাম্প্রতিক খবর

বাংলা পোস্ট পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ বুধবার ৯ অক্টোবর সাপ্তাহিক বাংলা পোস্ট পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পত্রিকার কার্যালয়ে এক আনন্দ সভার আয়োজন করা হয়। বাংলা পোস্টের অনারারী চেয়ারম্যান শেখ মোঃ মফিজুর রহমান ও ফাউন্ডার তাজ চৌধুরীর কেক কাটার মাধ্যমে আনন্দ সভার কাজ শূরু হয়। এসময় বাংলা পোস্ট পরিবারের সকল সদস্য উপস্থিত ছিলেন। শেখ মোঃ মফিজুর রহমান তার স্বাগত বক্তব্যে দীর্ঘদিন ধরে

বিস্তারিত

0 Comments

Add new comment