আজ : ১১:৫৬, ফেব্রুয়ারি ১৭ , ২০২০, ৫ ফাল্গুন, ১৪২৬
শিরোনাম :

বিখ্যাত ১০০ ক্রীড়াবিদের তালিকায় মাশরাফি, সাকিব ও মুশফিক


আপডেট:১০:০৯, মার্চ ১৮ , ২০১৯
photo

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের সেরা পাঁচ তারকাদের তিনজন মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। তাদের তারকা খ্যাতি, প্রভাব ও প্রতিপত্তি বিরাট কোহলিদের তুলনায় কোন অংশেই কম নয়। তার প্রমাণ কাগজে-কলমে স্বীকৃত দিলো ইএসপিএন।

বিশ্বের বিখ্যাত ১০০ ক্রীড়াবিদের তালিকায় এই প্রথমবার জায়গা পেলেন এই তিনজন। তাদের মাঝে সাকিবের অবস্থান ৯০তম। মুশফিক ৯২ আর মাশরাফি ৯৮। তালিকায় সাকিবের এনডোর্সমেন্ট দেখানো হয়েছে ৬.৯৮ মিলিয়ন ডলার। আর সোশ্যাল মিডিয়ায় ফলোয়ারের সংখ্যা ১০.৭ মিলিয়ন।

মুশফিকের বেলাতে এই এনডোর্সমেন্ট বেশি ৭.৫৭ মিলিয়ন ডলার আর সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার ৯.১ মিলিয়ন। ৯৮ তম স্থানে থাকা মাশরাফির এনডোর্সমেন্ট অবশ্য ৭.৫৭ মিলিয়ন ডলার। সোশ্যাল মিডিয়ায় ফলোয়ারের সংখ্যা ৮.৫ মিলিয়ন।

এই তালিকায় সবার আগে রোনালদো। যার এনডোর্সমেন্ট ৩৭ মিলিয়ন ডলার। সোশ্যাল মিডিয়ায় ফলোয়ার ১৪৮ মিলিয়ন। মেসি তিনে আর নেইমার চারে। তালিকায় সেরা দশে ক্রিকেটারদের মাঝে আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তার অবস্থান ৭, তার আগে রজার ফেদেরার। কোহলির এনডোর্সমেন্ট ২০ মিলিয়ন ডলার। আর সোশ্যাল ফলোয়ার ৩৭.১ মিলিয়ন।

ক্রিকেটারদের মাঝে ধোনি ১৩তম, যুবরাজ সিংহ ১৮, সুরেশ রায়না ২২, রোহিত শর্মা ৪৬, হরভজন সিং ৭৪, রবিচন্দ্রন অশ্বিন ৪২ ও শিখর ধাওয়ান ৯৪তম।



সাম্প্রতিক খবর

বাংলাদেশ হাই কমিশনে জাতীয় পরিচয় পত্র নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন

photo কে এম আবুতাহের চৌধুরী বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা প্রবাসী বাংলাদেশীদের জন্য বাংলাদেশ হাই কমিশনে জাতীয় পরিচয় পত্র কার্যক্রমের উদ্বোধন করেছেন । তিনি তাঁর উদ্বোধনী বক্তব্যে বলেছেন যে -বৃটেনের সাথে বাংলাদেশের শত বছরের ইতিহাস ও ঐতিহ্য রয়েছে।আজ যুক্তরাজ্যে বাংলাদেশীদের জন্য এক ঐতিহাসিক দিন।কারন প্রবাসী বাংলাদেশীদের দীর্ঘ দিনের দাবী পূরণ হতে চলেছে।জাতীয়

বিস্তারিত

0 Comments

Add new comment