আজ : ০২:১০, নভেম্বর ১৬ , ২০১৯, ১ অগ্রহায়ণ, ১৪২৬
শিরোনাম :

থোমাস-গেইল নৈপুণ্যে সিরিজ বাঁচালো ওয়েস্ট ইন্ডিজ


আপডেট:০৬:৪৪, মার্চ ৩ , ২০১৯
photo

স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের ওয়ানডে সিরিজের শেষ হলো লো স্কোরিংয়ে। আগের তিন ম্যাচ ভেসেছে রান বন্যায়। কিন্তু শনিবার সেন্ট লুসিয়ায় সিরিজ জয়ের ম্যাচে ইংল্যান্ড স্বাগতিকদের মাত্র ১১৪ রানের লক্ষ্য দেয়। ক্রিস গেইল ঝড়ে সহজে সেই লক্ষ্য ছুঁয়ে সমতায় থেকে সিরিজ শেষ করেছে উইন্ডিজ।

পঞ্চম ওয়ানডেতে ওশানে থোমাসের দুর্দান্ত বোলিংয়ে ২৮.১ ওভারে মাত্র ১১৩ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। মাত্র ১২.১ ওভার খেলে ৩ উইকেটে ১১৫ রান করে ওয়েস্ট ইন্ডিজ। এতে পাঁচ ম্যাচের সিরিজ শেষ হলো ২-২ এ সমতায় থেকে।

টস জিতে ফিল্ডিং নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ১৮ রানে প্রতিপক্ষের দুটি উইকেট তুলে নেয়। এউইন মরগান ও অ্যালেক্স হেলসের তৃতীয় উইকেটে ৩৯ রানের জুটি প্রতিরোধ গড়েছিল। এই জুটি ভাঙলে আর ঘুরে দাঁড়াতে পারেনি ইংলিশরা। হেলস ও জস বাটলারের ২৩ রান ছিল দলের ব্যক্তিগত সেরা পারফরম্যান্স।

থোমাস ৫.১ ওভারে ২১ রান দিয়ে ৫ উইকেট নেন। ৯ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে এটাই তার সেরা বোলিং, ম্যাচসেরাও হয়েছেন এই ডানহাতি পেসার। জেসন হোল্ডার ও কার্লোস ব্র্যাথওয়েট দুটি করে উইকেট নেন।

ছোট লক্ষ্যে নেমে গেইল তোলেন ছক্কার ঝড়। তিনটি চার ও ছয়টি ছয়ে ১৯ বলে ফিফটি হাঁকান তিনি। দলকে ৯৩ রানে রেখে বিদায় নিতে হয় উইন্ডিজ ওপেনারকে। ২৭ বলে ৫ চার ও ৯ ছয়ে ৭৭ রান করেন গেইল। ড্যারেন ব্রাভো ৭ ও শিমরন হেটমায়ার ১১ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ইংল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন মার্ক উড।



সাম্প্রতিক খবর

বৃটিশ সাইন্স মিউজিয়ামে বাংলাদেশী বংশোদ্ভুত শায়মা জামানের এক্সিবিশন

photo স্পেশাল রিপোর্টারঃ লন্ডনের বৃটিশ সাইন্স মিউজিয়ামের উদ্যোগে ' ডিফরেন্স বিলিভ এন্ড ডিফরেন্স রিলিজন ' শীর্ষক আন্তর্জাতিক মানের এক প্রতিযোগিতায় একমাত্র বাংলাদেশী বংশোদ্ভুত বৃটিশ মেয়ে শায়মা জামান উত্তীর্ণ হয়েছেন। প্রায় তিন বছর নানা বাছাই পর্বের পর এই ঘোষণা দেয়া হয়। ছয়টি ক্যাটাগিরিতে এই প্রজেক্টের আওতায় রয়েছে ধর্ম, বিশ্বাস ও সফলতা। শায়মা জামানের বিষয় ছিল, ইসলাম,

বিস্তারিত

0 Comments

Add new comment