আজ : ০৪:৩৯, অক্টোবর ১৭ , ২০১৮, ১ কার্তিক, ১৪২৫
শিরোনাম :

আগামী সপ্তাহে হতে পারে শহিদুল আলমের জামিন শুনানি


আপডেট:০৭:৫৪, সেপ্টেম্বর ১৯ , ২০১৮
photo

ঢাকা সংবাদদাতা: তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে করা মামলায় প্রখ্যাত আলোকচিত্রী শহিদুল আলমের জামিন চেয়ে করা আবেদনের ওপর আগামী সপ্তাহে শুনানি হতে পারে। আদালত জানিয়েছেন, তার জামিন চেয়ে করা আবেদনটি আগামী রোববার কার্যতালিকায় আসবে।

বুধবার বিচারপতি রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ কথা জানান। গত ১১ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ ওই মামলায় শহিদুল আলমের জামিন নামঞ্জুর করেন। এর পর ১৭ সেপ্টেম্বর হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন তিনি।

মঙ্গলবার এ আবেদনটি আদালতে দাখিল করা হলে বুধবার আবেদনটি তালিকায় আসবে বলে জানানো হয়েছিল। এ অবস্থায় আবেদন কার্যতালিকায় না আসার বিষয়টি আদালতের দৃষ্টি আকর্ষণ করেন শহিদুল আলমের আইনজীবী। আদালতে শহিদুল আলমের পক্ষে ছিলেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া ও তানিম হোসেইন।

পরে তানিম হোসেইন সাংবাদিকদের বলেন, শহিদুল আলমের জামিন আবেদনের বিষয়টি কার্যতালিকা না আসায় বিষয়ে আদালতের দৃষ্টি আকর্ষণ করা হলে আদালত বলেন, আগামী রোববার থেকে আবেদনটি কার্যতালিকায় থাকবে। আগামী সপ্তাহের যে কোনো দিন এ জামিন আবেদনের ওপর শুনানি হতে পারে।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে উসকানিমূলক মিথ্যা প্রচারের অভিযোগে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে করা মামলায় গত ৬ আগস্ট শহিদুল আলমকে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ। এর আগের দিন রাতে ধানমণ্ডির বাসা থেকে তাকে তুলে নেয় ডিবি। সাত দিনের রিমান্ড শেষে গত ১২ আগস্ট শহিদুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন নিম্ন আদালত।



সাম্প্রতিক খবর

সরকারের নির্দেশেই রায়ের তারিখ: মির্জা ফখরুল

photo ঢাকা সংবাদদাতা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের তারিখ ‘সরকারের নির্দেশেই’ ঠিক করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিকালে উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসায় জাতীয় ঐক্য ফ্রন্টের বৈঠক শেষে বেরিয়ে সাংবাদিকদের কাছে এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি। ফখরুল

বিস্তারিত

0 Comments

Add new comment