আজ : ০৫:৪২, জুলাই ১১ , ২০২০, ২৬ আষাঢ়, ১৪২৭
শিরোনাম :

ডাকসু নির্বাচন: ছাত্রলীগের সাবেক নেতাদের প্যানেল প্রত্যাহার


আপডেট:১১:০৭, ফেব্রুয়ারি ২৬ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগের সাবেক নেতাদরে ঘোষিত প্যানেল প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগের আগের কমিটির সহ-সভাপতি সোহান খান এই প্রত্যাহারের ঘোষণা দেন।

এর আগে, রোববার (২৪ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলন করে ছাত্রলীগের সাবেক নেতরা ডাকসু ও হল সংসদ নির্বাচনের জন্য বিদ্রোহী প্যানেল ঘোষণা করে। এই প্যানেলে ভিপি পদে ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সোহান খান, জিএস পদে জহুরুল হক হলের সাবেক সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বুলবুল ও এজিএস পদে গত কমিটির কেন্দ্রীয় সহ-সম্পাদক প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন।

প্যানেল প্রত্যাহারের সংবাদ সম্মেলনে সোহান খান বলেন, ‘গতকাল আওয়ামী লীগের নেতারা আমাদের ডেকেছিলেন। তারা আমাদের সঙ্গে কথা বলেছেন। আমরা তাদের কথায় সন্তুষ্ট। এজন্য আমরা ঘোষিত প্যানেল প্রত্যাহার করছি।’ এসময় তারা ছাত্রলীগ ঘোষিত প্যানেলকে জয়ী করার জন্য কাজ করারও ঘোষণা দেন।

প্রসঙ্গত, সোমবার রাতে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক সাধারণ শিক্ষার্থীদের পরিষদ’ নামে সাবেক ছাত্রলীগ নেতাদের এই প্যানেলের নেতাদের নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বৈঠক বসেন। ওই বৈঠকেই বিদ্রোহী প্যানেল থেকে সরে আসার জন্য আওয়ামী লীগের নেতারা ছাত্রলীগের এই নেতাদের প্রতি আহ্বান জানান। এতে তারা রাজি হন।

বৈঠকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোল্লা মো. আবু কাওসার, আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান উপস্থিত ছিলেন।



সাম্প্রতিক খবর

জমজম বাংলাদেশের এক্সিকিউটিভ ডনর মেম্বার হলেন আলহাজ্ব এ এস মোহাম্মদ সিংকাপনী

photo লন্ডনবিডিনিউজ২৪ : আন্তর্জাতিক চ্যারিটি সংস্থা জমজম বাংলাদেশের এক্সিকিউটিভ ডনর মেম্বার হয়েছেন সাপ্তাহিক বাংলা পোষ্ট পত্রিকার সাবেক ম্যানেজিং ডাইরেক্টর ,বিশিষ্ট সমাজসেবী ও পিকাডেলী মসজিদের প্রতিষ্ঠাতা সেক্রেটারী আলহাজ্ব এ এস মোহাম্মদ সিংকাপনী।তিনি সম্প্রতি বাংলাদেশ সফরকালে জমজম বাংলাদেশের সিলেটে শিক্ষা ও সমাজসেবামূলক কার্যক্রম দেখে সন্তুষ্ট হয়ে ১০ লাখ টাকা অনুদান

বিস্তারিত

0 Comments

Add new comment