আজ : ০৮:২৪, নভেম্বর ১৭ , ২০১৯, ৩ অগ্রহায়ণ, ১৪২৬
শিরোনাম :

দেড়শ’ শরণার্থীকে ফেলা হলো আরব সাগরে, নিহত ৬


আপডেট:০৩:১৮, অগাস্ট ১১ , ২০১৭
photo

আন্তর্জাতিক ডেস্কঃ মানব পাচারকারী চক্র দ্বিতীয়বারের মতো শরণার্থী ও অভিবাসীদের পানিতে ফেলে দিয়েছে। ইয়েমেনের উপকূলের সামনে ২৪ ঘণ্টার মধ্যে দেড় শতাধিক শরণার্থী অভিবাসীকে ইচ্ছে করে সমুদ্রে ছুড়ে ফেলা হয়। জাতিসংঘের অভিবাসী সংস্থার বরাতে শুক্রবার এ খবর জানিয়েছে আলজাজিরা।
আন্তর্জাতিক অভিবাসী সংগঠন (আইওএম) বৃহস্পতিবার রাতে এক বিবৃতিতে জানায়, তারা অন্তত ৬টি লাশ খুঁজে পেয়েছে। এগুলো সৈকতে ভেসে আসছিল। নিহতদের মধ্যে দু’জন পুরুষ ও চারজন নারী রয়েছেন।
এ ঘটনায় এখনও ১৩ ব্যক্তি নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে সংস্থাটি।

আন্তর্জাতিক অভিবাসী সংগঠনের কর্মীরা সেখানে পৌঁছার আগেই ৮৪ জনের মতো অভিবাসী ও শরণার্থী বিভিন্ন জায়গায় চলে যান। বাকি ৫৭ জন অভিবাসীকে জরুরি চিকিৎসা, খাবার ও পানীয় দেওয়া হয়েছে।
জাতিসংঘ অভিবাসী সংস্থা জানায়, বৃহস্পতিবার ১৬০ জন ইথিওপিয় অভিবাসীকে জোর করে আরব সাগরে ছুঁড়ে ফেলা হয়।

মানব পাচারকারী চক্রের সঙ্গে তারা নৌকাতে ছিল। সৈকতের কাছাকাছি আসার পর তাদের ছুড়ে ফেলা হয়।
অনেকেই সমুদ্রে হারিয়ে গেছে। আবার বেশ কয়েকজনকে সমুদ্র সৈকতে ভেসে আসতে দেখা গেছে। মৃতদের তাদের পরিবার সমুদ্র সৈকতেই দাফন করেছেন।



সাম্প্রতিক খবর

বৃটিশ সাইন্স মিউজিয়ামে বাংলাদেশী বংশোদ্ভুত শায়মা জামানের এক্সিবিশন

photo স্পেশাল রিপোর্টারঃ লন্ডনের বৃটিশ সাইন্স মিউজিয়ামের উদ্যোগে ' ডিফরেন্স বিলিভ এন্ড ডিফরেন্স রিলিজন ' শীর্ষক আন্তর্জাতিক মানের এক প্রতিযোগিতায় একমাত্র বাংলাদেশী বংশোদ্ভুত বৃটিশ মেয়ে শায়মা জামান উত্তীর্ণ হয়েছেন। প্রায় তিন বছর নানা বাছাই পর্বের পর এই ঘোষণা দেয়া হয়। ছয়টি ক্যাটাগিরিতে এই প্রজেক্টের আওতায় রয়েছে ধর্ম, বিশ্বাস ও সফলতা। শায়মা জামানের বিষয় ছিল, ইসলাম,

বিস্তারিত

0 Comments

Add new comment