আজ : ০৮:২৩, জানুয়ারি ১৫ , ২০২১, ২ মাঘ, ১৪২৭
শিরোনাম :

শনিবার থেকে তিনদিনব্যাপী লন্ডন ইসলামী বইমেলা ও সীরাতুন্নবী এক্সিবিশন


আপডেট:০৭:২৬, অক্টোবর ২৩ , ২০১৫
photo

লন্ডনবিডিনিউজ২৪: আগামী ২৪,২৫ ও ২৬ অক্টোবর শনি, রবি ও সোমবার লন্ডন মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হতে যাচ্চেছ তিনদিনব্যাপী লন্ডন ইসলামী বইমেলা ও সীরাতুন্নবী এক্সিবিশন ২০১৫। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যে ৭ টা পর্যন্ত দর্শনাথীদের জন্যে উম্মুক্ত থাকবে মেলা প্রাঙ্গণ। বইমেলায় প্রকাশক, লেখক, কবি ও বইপ্রেমীদের মিলনমেলায় পরিনত হবে এই প্রত্যাশা আয়োজকদের। ইসলামী বুকশপগুলো বইমেলা উপলক্ষ্যে বিভিন্ন ইসলামী দূর্লভ বইয়ের উপর বিশেষ ছাড় দিয়ে বিক্রয় করবে।
বইমেলার সাথে এবারের অন্যতম আকর্ষণ সীরাতুন্নবী এক্সিবিশন। এই ব্যাতিক্রমধর্মী প্রদর্শনীতে সুন্দর চিত্রকর্ম, পোষ্টার , ফেষ্টুন, রোলআপ ও ওয়াল ব্যানার, ক্যালিওগ্রাফী ও নানা অডিও ভিজুয়্যাল প্রযুক্তির মাধ্যমে প্রিয় নবীর ৬৩ বছরের জীবনের সম্ভাব্য সকল দিক ও বিভাগকে দর্শকদের সামনে উপস্থাপন করা হবে।
এতে নবী জীবনের ওপর বিশেষভাবে নির্মিত ডকুমেন্টারী প্রদর্শিত হবে । দর্শকদের জন্যে এক্সিবিশান প্যান্ডেলে বাংলা ও ইংরেজী ভাষায় প্রকাশিত শত শত গ্রন্থের প্রদর্শনী ও বিক্রীর স্টল থাকবে । আমাদের ভাষায় ঢাকা ও কলকাতা থেকে প্রকাশিত সীরাতগ্রন্থসমূহের বিস্তারিত পরিচিতি দর্শকদের সামনে পেশ করা হবে । গোটা প্রদর্শনীর প্যান্ডেলে তাঁর কর্মময় জীবনের ঘটনাগুলোকে কয়েক ভাগে ভাগ করে দেখানো হবে । চিন্ড্রেল কর্ণারে থাকবে প্রিয়নবীর শিক্ষামূলক ছেলেবেলার কাহিনী । ওমেন কর্ণারটি থাকবে শুধু মহিলাদের জন্যে ।
উল্লেখ্য আল কোরআন একাডেমী লন্ডন গত ৩ বছর থেকে লন্ডনে ইসলামী বই মেলার আয়োজন করে আসছে, এ বছরের মেলায় বাড়তি আকর্ষণ হিসেবে এই অনুপম সীরাত প্রদর্শণীর আয়োজন করা হয়েছে। গত বছরগুলোতে যেভাবে এখানকার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাথে সর্বস্তরের জনগণ সাড়া দিয়েছেন, এবারও কমিউনিটির সকলের সহযোগিতা পাবেন বলে আশাবাদ আয়োজক কমিটির। প্রেস বিজ্ঞপ্তি।



সাম্প্রতিক খবর

মাওলানা আব্দুর রবের ইন্তেকাল : বিভিন্ন মহলের শোক প্রকাশ

photo লন্ডনবিডিনিউজ২৪ঃবিশিষ্ট আলেমে দ্বীন ,ইষ্ট লণ্ডন মসজিদ ,দারুল উম্মাহ সহ বিভিন্ন মসজিদ মাদ্রাসার অন্যতম প্রতিষ্ঠাতা মাওলানা আব্দুর রব আর নেই। শনিবার ২৬ ডিসেম্বর সকালে বারকিং এলাকায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন ।( ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন )।তিনি দীর্ঘকাল বিভিন্ন মসজিদে ইমামতি করেছেন ।দাওয়াতুল ইসলাম ইউকে এণ্ড আয়ার,ইউ কে ইসলামিক মিশন সহ বিভিন্ন ইসলামী সংগঠণের সাথে

বিস্তারিত

0 Comments

Add new comment