আজ : ১২:৫৯, জুলাই ১৯ , ২০১৯, ৩ শ্রাবণ, ১৪২৬
শিরোনাম :

উত্তর কোরিয়া ইস্যুতে ট্রাম্পের সঙ্গে কথা বলবেন জাপানের প্রধানমন্ত্রী


আপডেট:০৫:৩৫, মার্চ ২১ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: উত্তর কোরিয়া ইস্যুতে ট্রাম্পের সঙ্গে কথা বলবেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। আগামী এপ্রিলের শেষ দিকে সম্ভাব্য যুক্তরাষ্ট্র সফরে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে এ বিষয়ে আলোকপাত করবেন তিনি। এছাড়া দ্বিপাক্ষিক বাণিজ্য নিয়েও কথা বলবেন দুই নেতা। জাপানি সংবাদমাধ্যমের বরাত দিয়ে বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, জাপানের পক্ষ থেকেই আসন্ন এই দ্বিপাক্ষিক বৈঠকের উদ্যোগ নেওয়া হয়েছে। এখনও বৈঠকের সুনির্দিষ্ট দিনক্ষণ জানা না গেলেও আগামী এপ্রিলের শেষ দিকে দুই নেতার বৈঠকের কর্মসূচি নির্ধারণের খবর পাওয়া গেছে।

যুক্তরাষ্ট্র ও জাপান উভয় দেশের কর্মকর্তারাই রয়টার্সের কাছে আসন্ন এ বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানিয়েছেন, বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। তবে বিষয়টি এখনও চূড়ান্ত নয় বলে জানিয়েছেন জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র। জাপানের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম জানিয়েছে, দেশটির মন্ত্রিসভা আগামী মাসেই উত্তর কোরিয়ার বিরুদ্ধে একতরফা নিষেধাজ্ঞার মেয়াদ আরও দুই বছর বাড়াতে পারে বলে জানা গেছে।



সাম্প্রতিক খবর

যুক্তরাজ্যের কার্ডিফ যুবদলের বিক্ষোভ সমাবেশ

photo আব্দুল হামিদ খান সুমেদঃ বাংলাদেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী,গণতন্ত্র পুনঃউদ্ধার আন্দোলনে আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান এর উপর রাজনৈতিক প্রতিহিংসামূলক মিথ্যা মামলা ও ষড়যন্ত্রের প্রতিবাদে,বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য এম ইলিয়াস আলী,কমিশনার চৌধুরী আলম,ছাত্রনেতা ইফতেখার

বিস্তারিত

0 Comments

Add new comment