আজ : ০৩:৪৩, ডিসেম্বর ৫ , ২০১৯, ২১ অগ্রহায়ণ, ১৪২৬
শিরোনাম :

‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা’ নাটকের প্রদর্শনী বাড়লো


আপডেট:০৫:৩৪, মার্চ ২৩ , ২০১৯
photo

বিনোদন ডেস্ক: কথাসাহিত্যিক শহীদুল জহিরের ‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা’ উপন্যাস অবলম্বনে মঞ্চ নাটক নির্দেশনা দিয়েছেন খ্যাতিমান নাট্যব্যক্তিত্ব সৈয়দ জামিল আহমেদ। মঞ্চেও নাটকটির নাম রাখা হয়েছে উপন্যাসের নামে- ‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা। গেলো ১৪ মার্চ রাজধানীর শিল্পকলা একাডেমীতে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হয়। এরপর টানা সাতদিন অর্থাৎ ২০ মার্চ পর্যন্ত নাটকটি মঞ্চস্থ হয়। ২০ মার্চ ছিল নাটকটির শেষ প্রদর্শনী।

‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা’ নাটকটি দর্শকদের মাঝে প্রবল সাড়া ফেলে। মাত্র সাতদিন মঞ্চস্থ হওয়ায় অনেকেই দেখতে পারেননি নাটকটি। তবে যারা দেখতে পারেননি তাদের জন্য এসেছে সুখবর। নাকটির শো বাড়ানো হয়েছে। ২৩ মার্চ ‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা’ নাটকের মূল গল্পকার শহীদুল জহিরের একাদশ মৃত্যুবার্ষিকী। পাশাপাশি একাত্তরের সেই ভয়াবহ কালরাত্রিকে স্মরণ করার উদ্দেশ্যে নাটকের শো বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আয়োজক নাট্যসংগঠন স্পর্ধা জানিয়েছে ২৩, ২৪ ও ২৫ মার্চ বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

শহীদুল জহিরকে স্মরণ ও উৎসর্গ করে ২৩ মার্চ সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে, ২৪ মার্চ সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে এবং ২৫ মার্চ বিকেল ৩টা ৩০ ও সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে কালরাত্রিতে শহীদদের স্মরণে হবে নাটকটির বিশেষ মঞ্চায়ন। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় হবে সবগুলো প্রদর্শনী।স্বাধীনতা-উত্তর বাংলাদেশের দেশপ্রেমিক মানুষদের জীবন ও রাজনৈতিক বাস্তবতায় বেদনাহত ক্ষতের স্মৃতি নিয়ে শহীদুল জহির লিখেছেন উপন্যাস ‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা’।



সাম্প্রতিক খবর

লাউয়াই এসোসিয়েশনের সভা অনুষ্ঠিত

photo স্পেশাল রিপোর্টারঃ গত ২৫ নভেম্বর সোমবার পুর্ব লন্ডনের হোয়াইট চ্যাপল রোডস্হ পানসী রেস্টুরেন্টে লাউয়াই এসোসিয়েশনের এক সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মোঃ আবু বক্করের সভাপতিত্বে ও সংগঠনের সেক্রেটারি মোঃ মঈন উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডনে সফররত লাউয়াই গ্রামের বিশিষ্ঠ মুরব্বী ইমাম উদ্দিন। এসোসিয়েশনের পক্ষ থাকে তাকে ফুলের তোড়া

বিস্তারিত

0 Comments

Add new comment