আজ : ০৩:৪১, অগাস্ট ৮ , ২০২০, ২৩ শ্রাবণ, ১৪২৭
শিরোনাম :

ভূমধ্যসাগর থেকে ৭৪ জন ইউরোপ প্রত্যাশীকে উদ্ধার করেছে লিবিয়ার কোস্টগার্ড


আপডেট:০৭:১৫, অক্টোবর ১২ , ২০১৭
photo

আন্তর্জাতিক ডেস্ক : ভূমধ্যসাগরের ৭৪ জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করেছে লিবিয়ার কোস্টগার্ড। লিবিয়ার উপকূল থেকে তাদের উদ্ধার করা হয় বলে বার্তা সংস্থা রয়টার্স বৃহস্পতিবার জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ভূমধ্যসাগর হয়ে ইউরোপে যাওয়ার সময় স্থানীয় সময় বুধবারে অভিবাসীবাহী নৌকা থেকে তাদের উদ্ধার করা হয়। উদ্ধারকৃতদের মধ্যে ২২ জন নারী এবং ৪ শিশুও রয়েছে।
উদ্ধারকৃতদের অধিকাংশই আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক বলে জানানো হয়েছে। নৌকায় চেপে অবৈধভাবে তারা লিবিয়া উপকূল হয়ে ইতালিতে যাওয়ার চেষ্টা করছিল।

আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিকদের অবৈধ পথে ইউরোপে নিয়ে যেতে মানবপাচারকারীরা ভূমধ্যসাগরের লিবীয় উপকূলকে গোপন পথ হিসেবে ব্যবহার করে থাকে। কিন্তু এসব বিপদসংকুল পথে প্রতিবছরই বহু মানুষের প্রাণহানি ঘটে।



সাম্প্রতিক খবর

বিমানের লণ্ডন -সিলেট ফ্লাইট বন্ধের প্রতিবাদে ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজ এর জরুরী সভা: অবিলম্বে ফ্লাইট পুন: চালুর দাবী

photo কে এম আবুতাহের চৌধুরী : বাংলাদেশ বিমানের লণ্ডন টু সিলেট ফ্লাইট বাতিলের প্রতিবাদে গত ২৮ জুলাই মঙ্গলবার রাতে ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজের এক জরুরী প্রতিবাদ সভা ভারচুয়েল মিডিয়ার মাধ্যমে অনুষ্ঠিত হয় ।বিশিষ্ট কমিউনিটি নেতা ও শিক্ষাবিদ ড: হাসনাত এম হোসেইন এমবিইর সভাপতিত্বে এবং সাবেক কাউন্সিলার ও ডেপুটি মেয়র আ ম ওহিদ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন -কমিউনিটি

বিস্তারিত

0 Comments

Add new comment