আজ : ০৬:৩৭, অক্টোবর ২২ , ২০১৯, ৭ কার্তিক, ১৪২৬
শিরোনাম :

গোপন তথ্য ফাঁস, যুক্তরাজ্যের প্রতিরক্ষামন্ত্রী বরখাস্ত


আপডেট:০৪:৫৭, মে ২ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: রাষ্ট্রীয় গোপন তথ্য ফাঁস করায় যুক্তরাজ্যের প্রতিরক্ষামন্ত্রী গেভিন উইলিয়ামসনকে বরখাস্ত করা হয়েছে।

গেভিন উইলিয়ামসন ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের (এনএসসি) বৈঠকে হুয়াওয়েকে নিয়ে এক আলোচনার তথ্য ফাঁস করেছেন বলে অভিযোগ উঠেছে। তবে উইলিয়ামসন তা অস্বীকার করেছেন।

জানা গেছে, যুক্তরাজ্যের সবচেয়ে গোপনীয় বিষয়গুলো এনএসসিতে আলোচনায় ওঠে। দেশটির জ্যেষ্ঠ মন্ত্রীরাই এর সদস্য থাকেন। এতে সভাপতিত্ব করেন দেশটির প্রধানমন্ত্রী।

গত সপ্তাহে অনুষ্ঠিত এনএসসির বৈঠকে চীনের হুয়াওয়ে কোম্পানিকে ফাইভ জি নেটওয়ার্কের কাজ দেয়া নিয়ে আলোচনা হয়। দ্য টেলিগ্রাফ এ খবর প্রকাশ করলে আলোচনার ঝড় পার্লামেন্টে আলোচনা ঝড় ওঠে। এতে বিব্রতকর পরিস্থিতিতে পড়ে তেরেসা মের সরকার।

এ জন্য ২০১৭ সাল থেকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করা উইলিয়ামসনকে পদত্যাগ করতে বলা হয়। এ সংক্রান্ত চিঠিতে দেশটির প্রধানমন্ত্রী বলেছেন, এই তথ্য ফাঁসের একটি তদন্তে তার দায়িত্বহীনতার প্রমাণ পাওয়া গেছে। এছাড়া অন্য কাউকে দায়ী করার মতো প্রমাণ পাওয়া যায়নি।

উইলিয়ামসন এই ঘটনায় তার দায় অস্বীকার করে বিবিসিকে বলেন, আমি বিশ্বাস করি, এই ঘটনার পূর্ণ তদন্ত হলে নিজেকে নিরাপরাধ প্রমাণ করতে পারব।



সাম্প্রতিক খবর

ফেব্রুয়ারি পর্যন্ত পেছাবে বেক্সিট : সানডে টাইমস

photo লন্ডনবিডিনিউজ২৪ : ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন যদি চলতি সপ্তাহে অর্থাৎ নির্ধারিত সময়ের মধ্যে তার সম্পাদিত চুক্তি পার্লামেন্টে পাস করাতে ব্যর্থ হন তাহলে আগামী বছরের ফেব্রুয়ারি পর্যন্ত ব্রেক্সিট কার্যকরের নির্ধারিত সময় পিছিয়ে দেবে ইউরোপীয় ইউনিয়ন। যুক্তরাজ্যের দৈনিক দ্য সানডে টাইমসের এক প্রতিবেদনে কূটনৈতিক সূত্রের বরাতে এমন খবর জানিয়ে বলা হয়েছে, বর্ধিত সময়

বিস্তারিত

0 Comments

Add new comment