আজ : ০৫:৪৯, অক্টোবর ২২ , ২০১৯, ৭ কার্তিক, ১৪২৬
শিরোনাম :

পদত্যাগের ঘোষণায় থেরেসা মে


আপডেট:১২:৩৬, মে ২৪ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: পদত্যাগের ঘোষণা দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। কনজারভেটিভ দলের এই নেতা আগামী ৭ জুন পদত্যাগ করছেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

ব্রেক্সিট অর্থাৎ ব্রিটেনের ইউরোপিয়ান ইউনিয়ন ত্যাগের ব্যাপারে তার নতুন পরিকল্পনা তার মন্ত্রীসভায় ও পার্লামেন্টে অনুমোদিত হবে না এটা স্পষ্ট হবার পরই তিনি পদত্যাগ করলেন।

শুক্রবার লন্ডনে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের সামনে এক আবেগপূর্ণ বিবৃতিতে মিসেস মে তার বিদায়ের কথা ঘোষণা করেন। তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নের গণরায়কে শ্রদ্ধা জানিয়ে তিনি সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে তিনি ব্রেক্সিট চুক্তি বাস্তবায়নে‘সাধ্যমত চেষ্টা’করেছেন বলেও জানিয়েছেন।

তিনি বলেন, ‘আমাদের রাজনীতি চাপের মুখে পড়তে পারে কিন্তু এদেশ এতটা ভালো যে এতে গর্বিত হতে পারে।’

অশ্রুসজল নয়নে তিনি পদত্যাগের ঘোষণা দিয়ে বলেন, ‘আমি শীঘ্রই প্রধানমন্ত্রীর পদ ছেড়ে দেব যা আমার জীবনকে অনেক বেশি সম্মানিত করেছে।’

এ সময় ব্রিক্সিট ইস্যুর কোনো বাস্তবসম্মত সমাধান করতে ব্যর্থ হওয়ায় দু:খ প্রকাশ করেছেন থেরেসা মে। তবে তার দলের নেতারা এই সমস্যার সমাধান করতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তবে ক্ষমতা ছাড়লেও কনজারভেটিভ পার্টি একজন নতুন নেতা নির্বাচিত না করা পর্যন্ত তিনি অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।

সূত্র: বিবিসি



সাম্প্রতিক খবর

ফেব্রুয়ারি পর্যন্ত পেছাবে বেক্সিট : সানডে টাইমস

photo লন্ডনবিডিনিউজ২৪ : ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন যদি চলতি সপ্তাহে অর্থাৎ নির্ধারিত সময়ের মধ্যে তার সম্পাদিত চুক্তি পার্লামেন্টে পাস করাতে ব্যর্থ হন তাহলে আগামী বছরের ফেব্রুয়ারি পর্যন্ত ব্রেক্সিট কার্যকরের নির্ধারিত সময় পিছিয়ে দেবে ইউরোপীয় ইউনিয়ন। যুক্তরাজ্যের দৈনিক দ্য সানডে টাইমসের এক প্রতিবেদনে কূটনৈতিক সূত্রের বরাতে এমন খবর জানিয়ে বলা হয়েছে, বর্ধিত সময়

বিস্তারিত

0 Comments

Add new comment