আজ : ০১:০৩, অগাস্ট ২৫ , ২০১৯, ১০ ভাদ্র, ১৪২৬
শিরোনাম :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন লন্ডন; হাইকমিশনার ও ইউ’কে আওয়ামীলীগের অভ্যর্থনা


আপডেট:০১:২১, মে ২ , ২০১৯
photo

আব্দুল কাদির চৌধুরী মুরাদ ।। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ দিনের সফরে লন্ডন পৌঁছেছেন । প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট বুধবার স্থানীয় সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।এসময় যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

এর আগে, বুধবার সকাল সোয়া ৯টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানের বিশেষ ফ্লাইটে লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান,বেসামরিক বিমান ও পর্যটন বিষয়ক প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, তিন বাহিনীর প্রধানগণ,কূটনৈতিক কোরের ডিন এবং উচ্চপর্যায়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তা। লন্ডনে প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন- পররাষ্ট্রমন্ত্রী ডা. এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও আরো অনেকে ।প্রধানমন্ত্রীর এই সফরকে কেন্দ্র করে এর আগে মঙ্গলবারই লন্ডনে আসেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এদিকে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা ১ মে বুধবার লন্ডনে এসে পৌছালে সেন্ট্রাল লন্ডনের তাজ হোটেল যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক সহ-সভাপতি অধ্যাপক আবুল হাসেম, সৈয়দ মোজাম্মেল আলী, শাহ আজিজুর রহমান, এম এ রহিম, হরমুজ আলী, যুগ্ম সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ, মারুফ আহমদ চৌধুরী, আনোয়ারুজ্জামান চৌধুরী প্রধানমন্ত্রী ও দলীয় নেত্রীকে নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা ও অভ্যর্থনা জানান।

লন্ডনে অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চোখের চিকিৎসা ও পারিবারিকভাবে সময় কাটানোসহ দুই দেশের রাষ্ট্রীয় উচ্চপর্যায়ে একান্ত বৈঠকও করবেন শেখ হাসিনা।

দলীয় সূত্র জানায়, প্রধানমন্ত্রী এবারও পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে চোখের চিকিৎসার জন্য লন্ডন এসেছেন । মায়ের লন্ডন সফর উপলক্ষে মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, ছেলে সজীব ওয়াজেদ জয় এবং তার স্ত্রীসহ ছেলে-মেয়েরা লন্ডনে অবস্থান করছেন। এছাড়া ছোট বোন শেখ রেহানা ও তার ছেলে রাদওয়ান সিদ্দিকী মুজিব ববি ও ভাগনি টিউলিপ রেজওয়ান সিদ্দিকও প্রধানমন্ত্রীর এই সফরে একান্তভাবে সময় দেবেন বলে জানা গেছে। তবে ধারণা করা হচ্ছে, নাতি-নাতনিদের দেখতে লন্ডন এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর ভাগনি ব্রিটিশ পার্লামেন্ট সদস্য টিউলিপ সিদ্দিক গত জানুয়ারিতে দ্বিতীয়বারের মতো পুত্রসন্তানের মা হয়েছেন। তার একটি মেয়েও রয়েছে। সে সাথে যুক্তরাজ্য আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাথে সৌজন্য সাক্ষাতেরও সম্ভাবনা রয়েছে।

টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করার পর দেশের বাইরে এটিই প্রধানমন্ত্রীর প্রথম ব্যক্তিগত সফর।



সাম্প্রতিক খবর

সিলেটে তিন প্রবাসী যুবকের উপর হামলার প্রতিবাদে ভয়েস ফর জাস্টিস ইউকের সভা

photo বিশেষ প্রতিনিধিঃ সিলেটের জিন্দাবাজারে তিনজন বৃটিশ বাংলাদেশী যূবকের উপর হামলা ও অত্যাচারের প্রতিবাদে গত ১০ আগস্ট শনিবার 'ভয়েস ফর জাস্টিস ইউকে' পুর্ব লন্ডনের একটি কমিউনিটি হলে এক জরুরী প্রতিবাদ সভার আয়োজন করে। আমির উদ্দিন আহমদ মাস্টারের সভাপতিত্বে ও সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সভায় এ ন্যক্কারজনক হামলার তীরে প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বক্তব্য

বিস্তারিত

0 Comments

Add new comment