আজ : ০৫:৪০, ডিসেম্বর ৯ , ২০১৯, ২৪ অগ্রহায়ণ, ১৪২৬
শিরোনাম :

মোদির বিরুদ্ধে ওঠা আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ নাকচ নির্বাচন কমিশনের


আপডেট:০৫:০৯, মার্চ ৩০ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আনা বিরোধীদের আচরণবিধি ভঙ্গের অভিযোগ নাকচ করে দিয়েছে সে দেশের নির্বাচন কমিশন। ২৭ মার্চ বুধবার নির্বাচনের ঠিক আগ মুহূর্তে (বুধবার) জাতির উদ্দেশে দেওয়া ভাষণে চতুর্থ দেশ হিসেবে মহাকাশে ভারতের স্যাটেলাইট ধ্বংসের সক্ষমতা ঘোষণা করেন মোদি। এরপর তার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তোলে বিরোধীরা। তবে এক বিবৃতিতে কমিশন জানিয়েছে, মোদির ওই ভাষণে সরকারী সংবাদমাধ্যমের অপব্যবহার সংক্রান্ত আদর্শ আচরণবিধি লঙ্ঘিত হয়নি।

বুধবার টেলিভিশনে প্রচারিত এক ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মহাকাশে তার দেশের নতুন সক্ষমতা ঘোষণা করেন। জাতীয় নিরাপত্তা সুনিশ্চিত করতে সরকারের প্রচেষ্টার কথা তুলে ধরেন তিনি। বলেন, ভারতের জন্য এ-এক বিশাল মুহূর্ত। এর জন্য আমাদের সবাই গর্ব করতে পারি। আমরা শুধু আমাদের ভূমি, পানি আর আকাশকে রক্ষা করতে পারি তাই নয় বরং এখন মহাশূন্যকেও করতে পারি। প্রধানমন্ত্রীর ওই ভাষণ আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছে বলে অভিযোগ তুলেছে বিরোধীরা। তাদের দাবি, সংবাদমাধ্যমের অপব্যবহার করে মোদির দেওয়া ওই ভাষণ ভোটারদের প্রভাবিত করতে পারে।

সংবাদমাধ্যমের ব্যবহার সংক্রান্ত আদর্শ আচরণবিধির বিধান অনুযায়ী, ক্ষমতায় থাকা দল, সরকারি টাকা খরচ করে ভোটের আগে তাদের সাফল্য প্রচার করতে পারে না। তবে মোদির স্যাটেলাইন সংক্রান্ত সাফল্য প্রচারে রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ব্যবহারের ঘটনায় নির্বাচন কমিশন তাদের বিবৃতিতে জানিয়েছে, 'কমিটি সিদ্ধান্তে পৌঁছেছে, সরকারী সংবাদমাধ্যমের অপব্যবহার সংক্রান্ত আদর্শ আচরণবিধির চার এবং পাঁচ নম্বর প্রচ্ছদ অনুযায়ী, এই ঘটনায় হয় নি।' কমিশন সূত্র আগেই এনডিটিভিকে জানিয়ে দিয়েছিল জাতীয় নিরাপত্তা-সংশ্লিষ্ট কোনও ঘোষণার ক্ষেত্রে রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ব্যবহারে আচরণবিধি লঙ্ঘিত হয় না।



সাম্প্রতিক খবর

সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র পুরুস্কার বিতরণী অনুষ্ঠান

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ গত ৫ ডিসেম্বর বৃহস্প্রতিবার সন্ধ্যায় পূর্ব লন্ডনে সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র স্থায়ী কার্যালয়ে বরাবরের মতো এবার বিপুল সংখক দর্শকদের উপস্থিতিতে ব্রিটেনের জনপ্রিয় ও প্রাচীন ক্যারাম ক্লাব “সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র ডাবুল চ্যাম্পিয়ন ট্রপি ২০১৯” এর ফাইনাল খেলা ও পুরুস্কার বিতরণী অনুষ্টান অনুষ্ঠিত হয় l অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট কমিনিটি

বিস্তারিত

0 Comments

Add new comment