আজ : ০৭:৫৫, অক্টোবর ১৪ , ২০১৯, ২৯ আশ্বিন, ১৪২৬
শিরোনাম :

বাংলাদেশ নয়, ব্যর্থ মির্জা ফখরুল ও তার বিএনপি: তথ্যমন্ত্রী


আপডেট:০২:০৭, মার্চ ২৭ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: ‘বাংলাদেশ একটি ব্যর্থ রাষ্ট্র’— বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের সমালোচনা করে বিএনপি ও মির্জা ফখরুলকেই ব্যর্থ আখ্যা দিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বের অন্যতম সফল রাষ্ট্র। মহান স্বাধীনতা দিবসে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্য বরং তার নিজের বেলায় সত্য। বিএনপি’র মহাসচিব হিসেবে তার যে দায়িত্ব পালন করার কথা ছিল, তিনি তা করতে ব্যর্থ হয়েছেন এবং বিএনপি একটি রাজনৈতিক দল হিসেবেও দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে।

বুধবার (২৭ মার্চ) দুপুরে রাজধানীর কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট মিলনায়তনে বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) জেলা প্রতিনিধিদের দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল সাহেবের বক্তব্যে আমি অত্যন্ত বিস্মিত হয়েছি। তার সম্পর্কে আমার ধারণা অনেক উঁচু ছিল। তিনি একসময় ঢাকা কলেজে শিক্ষকতা করতেন। আমি মনে করতাম, রাজনৈতিক ব্যস্ততার মধ্যেও তিনি সমসাময়িক বিশ্বের খোঁজ-খবর রাখেন, কিছু পড়ালেখা করেন। কিন্তু আমার ধারণা তিনিই ভুল প্রমাণ করলেন।’

‘তিনি (মির্জা ফখরুল) কি জানেন না, তারা যে ৫৪০ ডলার মাথাপিছু আয়ের বাংলাদেশ রেখে গিয়েছিলেন, তা এখন প্রায় ২ হাজার ডলার ছুঁয়েছে? বাংলাদেশ পৃথিবীর প্রথম পাঁচটি দেশের অন্যতম যারা ধারাবাহিকভাবে উচ্চ প্রবৃদ্ধির হার ধরে রাখতে পেরেছে— সে খবর তিনি রাখেন না! বাংলাদেশের বিস্ময়কর অগ্রগতি নিয়ে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট, জাতিসংঘের মহাসচিব, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট যে প্রশংসা করেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব কি সে খবরও রাখেন না!,’— প্রশ্ন রাখেন ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে দরিদ্র দেশের তালিকা থেকে উন্নীত হয়ে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে। বাংলাদেশে যখন সাড়ে চার কোটি মানুষ ছিল, তখন থেকেই খাদ্য ঘাটতি ছিল। এখন আমরা ১৭ কোটি মানুষের দেশ, এখন বাংলাদেশ খাদ্যে উদ্বৃত্ত। এগুলো কি দেশের সাফল্যের সূচক নয়! তবু মির্জা ফখরুল ইসলাম বলেন, বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্র! এটি ফখরুল সাহেবেরই ব্যর্থতার পরিচায়ক।’ ব্যর্থতার বৃত্ত থেকে বিএনপি ও তাদের মহাসচিব বের হয়ে আসবেন— এমন আশাবাদ জানান তথ্যমন্ত্রী।

এর আগে বাসস জেলা প্রতিনিধিদের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, একটি হৃদয়গ্রাহী প্রতিবেদন সমাজের তৃতীয় নয়ন খুলে দেয়। আর আপনারা কাজ করছেন রাষ্ট্রীয় প্রতিষ্ঠানে। এই প্রতিষ্ঠানকে নিজের প্রতিষ্ঠান মনে করে দায়িত্বশীলতার সঙ্গে কাজ করে যেতে হবে।

বাসস ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদের সভাপতিত্বে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত মহাপরিচালক মীর মো. নজরুল ইসলাম, বাসসের প্রধান বার্তা সম্পাদক আনিসুর রহমান, মফস্বল সম্পাদক অনুপ খাস্তগীরসহ জেলা প্রতিনিধিরা কর্মশালার উদ্বোধনী সভায় বক্তব্য রাখেন।



সাম্প্রতিক খবর

বাংলা পোস্ট পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ বুধবার ৯ অক্টোবর সাপ্তাহিক বাংলা পোস্ট পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পত্রিকার কার্যালয়ে এক আনন্দ সভার আয়োজন করা হয়। বাংলা পোস্টের অনারারী চেয়ারম্যান শেখ মোঃ মফিজুর রহমান ও ফাউন্ডার তাজ চৌধুরীর কেক কাটার মাধ্যমে আনন্দ সভার কাজ শূরু হয়। এসময় বাংলা পোস্ট পরিবারের সকল সদস্য উপস্থিত ছিলেন। শেখ মোঃ মফিজুর রহমান তার স্বাগত বক্তব্যে দীর্ঘদিন ধরে

বিস্তারিত

0 Comments

Add new comment