আজ : ০৪:৩১, ডিসেম্বর ১২ , ২০১৯, ২৮ অগ্রহায়ণ, ১৪২৬
শিরোনাম :

জিততে হলে ইতিহাস গড়তে হবে পাকিস্তানকে


আপডেট:০৪:৩৭, মে ১১ , ২০১৯
photo

খেলাধুলা ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে ৩৭৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে ইংল্যান্ড ক্রিকেট দল। রানের পাহাড় ডিঙিয়ে জিততে হলে ইতিহাস গড়তে হবে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন দলকে।

২০১৪ সালে ঢাকার মিরপুরে এশিয়া কাপের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ ৩২৬ রান তাড়া করে জয় পেয়েছিল পাকিস্তান। ওয়ানডেতে এটাই তাদের সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড।

এর আগে ২০০৫ সালে করাচিতে ইংল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ৩৫৩ রান করে ১৬৫ রানে জয় পায় পাকিস্তান।

তবে ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ফখর জামানের ডাবল সেঞ্চুরির ইতিহাস গড়া ম্যাচে ৩৯৯ রান করে ২৪৪ রানের জয় পায় পাকিস্তান।

শনিবার পাকিস্তানের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালান জস বাটলার, জেসন রয় ও ইয়ন মর্গান। ইংল্যান্ডের হয়ে ব্যাট করতে নেমে ৫০ বলে শতরান করেন বাটলার। পাকিস্তানের বিপক্ষে তার ১১০ রানের অপরাজিত ইনিংসটি ছিল ৯টি দৃষ্টিনন্দন ছক্কা ও ৬টি চারে সাজানো।

অনবদ্য ব্যাটিং করেছেন ওপেনার জেসন রয় ও অধিনায়ক ইয়ন মর্গান। ওপেনিংয়ে ব্যাটিংয়ে নামা জেসন রয় ফেরেন ৮৭ রান করে। ৯৮ বলে করা তার ইনিংসটি ৩টি ছক্কা ও ৬টি চারে সাজানো।

চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা ইংলিশ অধিনায়ক ৪৮ বলে ৭১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

শনিবার ইংল্যান্ডের সাউদাম্পটনের দ্য রোজ বোলে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ।

প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ব্যাটিং তাণ্ডব চালায় স্বাগতিক ইংল্যান্ড ক্রিকেট দল।

উদ্বোধনীতে ১১৫ রানের জুটি গড়েন দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো। ৪৫ বলে ৫১ রান করে ফেরেন বেয়ারস্টো।

তিনে ব্যাটিংয়ে নামা জো রুটকে সঙ্গে নিয়ে ফের ৬২ রানের জুটি গড়েন জেসন রয়। ৫৪ লে ৪০ রান করেন জো রুট।

এরপর চতুর্থ উইকেটে একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন ইয়ন মর্গান ও জস বাটলার। এই জুটিতে তারা অবিচ্ছিন্ন ১৬২ রান করেন।

এর আগে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম খেলায় টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ৮০ রান তুলতেই বৃষ্টির কবলে পড়ে পাকিস্তান। বৃষ্টির কারণে শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত হয়।

তার আগে একমাত্র টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে ১৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৭ উইকেটে জয় পায় ইংলিশরা।



সাম্প্রতিক খবর

সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র পুরুস্কার বিতরণী অনুষ্ঠান

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ গত ৫ ডিসেম্বর বৃহস্প্রতিবার সন্ধ্যায় পূর্ব লন্ডনে সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র স্থায়ী কার্যালয়ে বরাবরের মতো এবার বিপুল সংখক দর্শকদের উপস্থিতিতে ব্রিটেনের জনপ্রিয় ও প্রাচীন ক্যারাম ক্লাব “সাউন্ডটেক ক্যারাম ক্লাব ইউকে’র ডাবুল চ্যাম্পিয়ন ট্রপি ২০১৯” এর ফাইনাল খেলা ও পুরুস্কার বিতরণী অনুষ্টান অনুষ্ঠিত হয় l অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট কমিনিটি

বিস্তারিত

0 Comments

Add new comment