আজ : ০৮:৩০, সেপ্টেম্বর ২২ , ২০২০, ৭ আশ্বিন, ১৪২৭
শিরোনাম :

অস্ট্রেলিয়ার বিপক্ষে কাছে গিয়েও জয় বঞ্চিত পাকিস্তান


আপডেট:০৫:৫৪, মার্চ ৩০ , ২০১৯
photo

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ হেরে ওয়ানডে সিরিজ আগেই খুইয়ে বসেছে পাকিস্তান। তবে দুবাইয়ে চতুর্থ ওয়ানডেতে সান্ত্বনার জয়ের খোঁজে দুই সেঞ্চুরি উপহার দিয়েছিলো। কিন্তু দলটা যে আনপ্রেডিক্টেবল পাকিস্তান, জয়ের সম্ভাবনা তৈরি করেও মাত্র ৬ রানে হেরেছে অ্যারন ফিঞ্চদের কাছে। তাতে ৫ ম্যাচের সিরিজে ৪-০ তে এগিয়ে অস্ট্রেলিয়া।

অথচ ২৭৮ রানের লক্ষ্যটা এক সময় দৃষ্টিসীমানায় নিয়ে এসেছিলো পাকিস্তান দুই সেঞ্চুরিতে। বাকিরা যেখানে থিতু হতে পারছিলেন না সেখানে প্রতিশ্রুতিশীল ছিলেন অভিষিক্ত আবিদ আলী ও মোহাম্মদ রিজওয়ান। অভিষেকেই সেঞ্চুরি হাঁকিয়েছেন ওপেনার আবিদ। তাকে যোগ্য সঙ্গ দেন রিজওয়ান। দুজনে ভরে করে স্কোর ছাড়ায় ২ উইকেটে ২০০।

আবিদ ১১২ রানে বিদায় নিলেও ততক্ষণে বিপদ বাড়েনি পাকিস্তানের। অপর প্রান্তে ছিলেন রিজওয়ান। কিন্তু নিয়মিত বিরতিতে উইকেট হারালে রিজওয়ানও হাল ছেড়ে দেন এক সময়। এক সময় পাকিস্তানের ১৮ বলে প্রয়োজন ২৫ রান। রিজওয়ান ততক্ষণে ৯৭ রানে ব্যাট করছিলেন। সেঞ্চুরি হাঁকিয়ে তিনি ১০৪ রান করে ফিরলে এরপর জয় থেকে ধীরে ধীরে ছিটকে যায় তারা। ৮ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত তুলতে পারে ২৭১ রান। কোল্টার নাইল উইকেট নিয়েছেন ৩টি আর ২টি নেন স্টইনিস।

টস হেরে ব্যাট করা অস্ট্রেলিয়া আজ গ্লেন ম্যাক্সওয়েলের ঝড়ো ব্যাটিংয়েই ৭ উইকেটে সংগ্রহ করে ২৭৭ রান। ৮২ বলে ৯ চার ও ৩ ছয়ে ৯৮ রান করলেও সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন। বলতে গেলে ওপেনিংয়ে উসমান খাজার ৬২ আর ফিঞ্চের ৩৯ রানের পর মাঝের দিক থেকে ভূমিকা রাখতে পারেননি কেউ। সেই বিপদ তারা কাটায় ম্যাক্সওয়েলের দ্রুত গতির ব্যাটিং ও অ্যালেক্স ক্যারেইর ৫৫ রানের সুবাদে। ম্যাচসেরা গ্লেন ম্যাক্সওয়েল।



সাম্প্রতিক খবর

লন্ডনে ১ম বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন : জয় ফুটবল ক্লাব চ্যাম্পিয়ন

photo লন্ডনবিভিনিউজ২৪ঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশের বাইরে লন্ডনে প্রথমবারের মত অনুষ্ঠিত বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন হয়েছে। ইউনাইটেড ফুটবল ক্লাবের উদ্যোগে ৬ সেপ্টেম্বর রবিবার পূর্ব লন্ডনের বেথনালগ্রীনস্থ উইভার্স ফিল্ড মাঠে প্রতিদ্বন্ধিতাপূর্ণ ফাইনাল খেলায় স্টেপনি এফসি কে ৩-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন

বিস্তারিত

0 Comments

Add new comment