আজ : ০৭:১৭, অক্টোবর ১৪ , ২০১৯, ২৯ আশ্বিন, ১৪২৬
শিরোনাম :

অক্টোবরের মধ্যেই জাতীয় সম্মেলন সম্পন্ন করতে চায় আওয়ামী লীগ


আপডেট:০৫:১৯, মার্চ ৩০ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তিন বছরের মেয়াদ পূর্ণ হবে এ বছর অক্টোবরে। ওই মাসের মধ্যেই জাতীয় সম্মেলন সম্পন্ন করতে চায় দলটির শীর্ষ নেতৃত্ব। নির্ধারিত সময়ের মধ্যে সম্মেলন করার ব্যাপারে সভাপতিমণ্ডলীর সদস্যরা একমত হয়েছেন। দলীয় সভাপতি শেখ হাসিনা যথাসময়ে সম্মেলন আয়োজনে দলকে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন।

শুক্রবার (২৯ মার্চ) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত একাধিক নেতা বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন, অক্টোবরের মধ্যে সম্মেলন আয়োজনের সিদ্ধান্ত চূড়ান্ত করেছেন তারা। নির্ধারিত সময়ের মধ্যে দলীয় সম্মেলন করার প্রস্তুতির অংশ হিসেবে দ্রুত তৃণমূলের সম্মেলন সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।

বৈঠক সূত্র জানায়, এদিন সম্মেলনের প্রস্তুতি গুছিয়ে আনতে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী পালনের লক্ষ্যে এবং দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে আটটি টিমও গঠন করা হয়েছে।

উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে যারা অভ্যন্তরীণ কোন্দল করেছে, দলের সিদ্ধান্তের বাইরে কাজ করেছে বা বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছে তাদের বিরুদ্ধে সভায় সাংগঠনিক ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়। সে সময় স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ে নির্বাচনে মন্ত্রী-এমপিদের কোন্দলে জড়িত থাকার তীব্র সমালোচনা করা হয়। যে মন্ত্রী-এমপি কিংবা দলীয় নেতা সংগঠনের মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করছেন না, তাদের কর্মকাণ্ডের ওপর প্রতিবেদন তৈরি ও ব্যবস্থা গ্রহণের জন্য সাংগঠনিক নির্দেশনাও দেওয়া হয়।

বৈঠক শেষে আওয়ামী লীগ প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলের সভাপতিমণ্ডলীর সদস্যদের নেতৃত্বে সদ্য গঠিত আটটি টিম রমজানের ঈদের পর থেকে কাজ শুরু করবে। এই টিমগুলো আগামী জাতীয় সম্মেলনের আগেই তৃণমূলের সব সম্মেলন সম্পন্ন করবে। যেসব অঞ্চলে সম্মেলন হয়েছে কিন্তু কমিটি গঠন করা হয়নি সেসব জায়গায় পূর্ণাঙ্গ কমিটি গঠন করে দলকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করতে ভূমিকা রাখবে টিমগুলো।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভাপতিমণ্ডলীর বৈঠকের শুরতেই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বনানী অগ্নিকাণ্ডে নিহতদের জন্য গভীর শোক প্রকাশ ও তাদের আত্মার মাগফেরাত কামনা করেন। শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান তিনি। বৈঠকে নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে সংঘটিত মসজিদে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানানো হয়।

দলের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী এমপি, শেখ ফজলুল করিম এমপি, মোহাম্মদ নাসিম এমপি, কাজী জাফরউল্লাহ, এড সাহারা খাতুন এমপি, শ্রী পীযুষ কান্তি ভট্টাচার্য্য, নুরুল ইসলাম নাহিদ এমপি, ড. আব্দুর রাজ্জাক এমপি, কর্নেল (অব) ফারুক খান এমপি, শ্রী রমেশ চন্দ্র সেন এমপি, অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি ও উপ-দপ্তর ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সভায় উপস্থিত ছিলেন।



সাম্প্রতিক খবর

বাংলা পোস্ট পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ বুধবার ৯ অক্টোবর সাপ্তাহিক বাংলা পোস্ট পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পত্রিকার কার্যালয়ে এক আনন্দ সভার আয়োজন করা হয়। বাংলা পোস্টের অনারারী চেয়ারম্যান শেখ মোঃ মফিজুর রহমান ও ফাউন্ডার তাজ চৌধুরীর কেক কাটার মাধ্যমে আনন্দ সভার কাজ শূরু হয়। এসময় বাংলা পোস্ট পরিবারের সকল সদস্য উপস্থিত ছিলেন। শেখ মোঃ মফিজুর রহমান তার স্বাগত বক্তব্যে দীর্ঘদিন ধরে

বিস্তারিত

0 Comments

Add new comment