আজ : ০৭:১৭, অক্টোবর ১৪ , ২০১৯, ২৯ আশ্বিন, ১৪২৬
শিরোনাম :

বাংলাদেশ ক্রিকেট দলের জন্য কানাডার প্রধানমন্ত্রীর স্বস্তি প্রকাশ


আপডেট:০৮:১৬, মার্চ ১৮ , ২০১৯
photo

স্পোর্টস ডেস্ক: অনেক বড় মানসিক ধাক্কা নিয়ে নিউজিল্যান্ড থেকে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। গত শুক্রবার ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন তামিম-মুশফিক-রিয়াদরা। সোমবার (১৮ মার্চ) কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন। বাংলাদেশ দলের সদস্যদের কোনো রকম ক্ষতি না হওয়ায় জাস্টিন ট্রুডো স্বস্তিও প্রকাশ করেন।

টেলিফোনে দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে প্রায় ২০ মিনিটের মতো ফোনালাপ হয়। শেখ হাসিনাকে কানাডার প্রধানমন্ত্রীর ফোন দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস রানা।

শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের আল-নূর ও লিনউডে মসজিদে নির্বিচারে গুলি করে ৫০ জনকে হত্যা করে অস্ট্রেলিয়ান বন্দুকধারী। বন্দুক হামলার ঘটনায় ২০ দিনের রিমান্ড দেওয়া হয়েছে উগ্রবাদী শ্বেতাঙ্গ ব্রেন্টন ট্যারেন্টকে। তাকে আগামী ৫ এপ্রিল আদালতে হাজির করা হবে। ইউরোপের অভিবাসী মুসলিমদের ওপর ঘৃণার বশবর্তী হয়ে ট্যারেন্ট এই ঘটনা ঘটিয়েছেন বলে তদন্তকারীদের ধারণা। গুলিবিদ্ধ আরও ৪৮ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

কানাডার প্রধানমন্ত্রী নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও শোক জানিয়েছেন। টেলিফোনে আলাপকালে দুই দেশের প্রধানমন্ত্রী বিশ্ব সম্প্রদায়কে সন্ত্রাসের বিরুদ্ধে একযোগে কাজ করার আহ্বান জানান।

উল্লেখ্য, ক্রাইস্টচার্চেই শনিবার সকাল থেকে শুরু হওয়ার কথা ছিল নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। আগের দিন শুক্রবার জুমার নামাজের আগে ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীদের গুলির ঘটনা ঘটে। ওই দুই মসজিদের একটি, আল নূর মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। কয়েক মিনিটের এদিক-ওদিক হলেই হামলার শিকার হতেন তারা।

তামিম-মুশফিকদের টিম বাসটি মসজিদের ৫০ গজ কাছাকাছি চলে গিয়েছিল। মসজিদ থেকে রক্তাক্ত মানুষদের বেরিয়ে আসতে দেখে তারা থমকে যান। পরে টিম বাস থেকে নেমে হ্যাগলি পার্কের মাঝ দিয়ে মাঠে ফেরেন ক্রিকেটাররা। এরপর বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় টিম হোটেলে ফেরেন সফরকারীরা। ভয়াবহ ওই হামলার পর টেস্ট বাতিল হয়। পরদিনই ঢাকার পথ ধরেন বাংলাদেশের ক্রিকেটাররা।



সাম্প্রতিক খবর

বাংলা পোস্ট পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

photo লন্ডনবিডিনিউজ২৪ঃ বুধবার ৯ অক্টোবর সাপ্তাহিক বাংলা পোস্ট পত্রিকার ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পত্রিকার কার্যালয়ে এক আনন্দ সভার আয়োজন করা হয়। বাংলা পোস্টের অনারারী চেয়ারম্যান শেখ মোঃ মফিজুর রহমান ও ফাউন্ডার তাজ চৌধুরীর কেক কাটার মাধ্যমে আনন্দ সভার কাজ শূরু হয়। এসময় বাংলা পোস্ট পরিবারের সকল সদস্য উপস্থিত ছিলেন। শেখ মোঃ মফিজুর রহমান তার স্বাগত বক্তব্যে দীর্ঘদিন ধরে

বিস্তারিত

0 Comments

Add new comment