আজ : ০৫:৪০, জানুয়ারি ২৪ , ২০২০, ১০ মাঘ, ১৪২৬
শিরোনাম :

প্রিয়াংকা চোপড়ার পদ কেড়ে নেয়ার দাবিতে ইউনিসেফে আবেদন


আপডেট:০৫:৫৪, মার্চ ৪ , ২০১৯
photo

বিনোদন ডেস্ক: বলিউড নায়িকা প্রিয়াংকা চোপড়ার বিরুদ্ধে ইউনিসেফে নালিশ জানানো হয়েছে। ভারত-পাকিস্তানের উত্তেজনার মধ্যে ভারতের সেনাবাহিনী বালাকোটে সার্জিক্যাল হামলা চালায়। এই হামলার প্রশংসা করে টুইট করেছেন প্রিয়াংকা চোপড়া। কিন্তু তিনি ইউনিসেফের শুভেচ্ছা রাষ্ট্রদূত। এমন একটি পদে থাকা অবস্থায় এমনটা করতে পারেন না। এ দাবি করে তার ‘ইউনিসেফ গুডউইল এম্বাসেডর’ পদ প্রত্যাহার করতে অনলাইনে আবেদন জানিয়েছে পাকিস্তানের বিপুল সংখ্যক মানুষ। এ খবর দিয়েছে ভারতীয় বার্তা সংস্থা আইএএনএস।

গত ২৬ শে ফেব্রুয়ারি ভারতীয় সশস্ত্র বাহিনীর প্রশংসা করে টুইটে লিখেছেন, ‘জয় হিন্দ।ভারতীয় সশস্ত্র বাহিনী’। এর ফলে পাকিস্তানে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ফলে তার শুভেচ্ছা রাষ্ট্রদূতের পদবী প্রত্যাহার করার জন্য Avaay.org ওয়েবসাইটে একটি পিটিশন করা হয়েছে। তাতে বলা হয়েছে- দুই পারমাণবিক শক্তিধর দেশের মধ্যে যুদ্ধ শুধুই ধ্বংস ও মৃত্যু ডেকে আনবে।

ইউনিসেফের একজন শুভেচ্ছা দূত হিসেবে প্রিয়াংকা চোপড়ার উচিত ছিল নিরপেক্ষ থাকা। শান্তিপূর্ণ থাকা। কিন্তু ভারতীয় সেনাবাহিনীর আকাশ পথে আগ্রাসনের পরে তিনি যে টুইট করেছেন তা ভারতীয় সশস্ত্র বাহিনীর পক্ষে। তাই তিনি ওই পদবীর দাবিদার আর হতে পারেন না। এমন আবেদনে কয়েক হাজার মানুষ স্বাক্ষর করেছে। তবে এ বিষয়ে ইউনিসেফ কোনো মন্তব্য করে নি।



সাম্প্রতিক খবর

বৃটেনে ইমিগ্রশন আইন শিথিল

photo লন্ডনবিডিনিউজ২৪ : বিদেশি কর্মী নিয়োগের ক্ষেত্রে বছরে ৩০ হাজার পাউন্ড বেতন দেওয়ার যে শর্ত রয়েছে, সেটি বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাজ্য সরকার। গতকাল মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এ সিদ্ধান্তের কথা জানান। বরিস জনসন বলেন, ব্রেক্সিট পরবর্তী সময়ের জন্য সরকার যে অভিবাসন নীতি প্রণয়ন করতে যাচ্ছে, আয়ের ওই শর্ত তার সঙ্গে সংগতিপূর্ণ নয়।

বিস্তারিত

0 Comments

Add new comment