আজ : ০২:৩২, নভেম্বর ২২ , ২০১৯, ৭ অগ্রহায়ণ, ১৪২৬
শিরোনাম :

মোদির শপথে যোগ দিতে আজ দিল্লি যাচ্ছেন রাষ্ট্রপতি


আপডেট:০৫:২২, মে ২৯ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক: ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠান আগামী ৩০ মে। এ অনুষ্ঠানে যোগ দিতে তিনদিনের সফরে আজ (বুধবার) দিল্লি যাচ্ছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। খবর বাসস।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নুল আবেদীন বলেন, রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের বহনকারী একটি বিশেষ বিমান (বিজি ১৫১৩) বুধবার বিকেল সাড়ে ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে। শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদানের পর ভারতের রাষ্ট্রপতি রামনাথ কবিন্দের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন বাংলাদেশের রাষ্ট্রপতি।’

৩০ মে সন্ধ্যা ৭টায় ভারতের রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি ও পরবর্তীতে মোদির মন্ত্রিসভার সদস্যদের শপথবাক্য পাঠ করাবেন দেশটির রাষ্ট্রপতি। ভারতের রাষ্ট্রপতির দপ্তর থেকে এ ঘোষণা দেয়া হয়েছে।

সদ্য সমাপ্ত নির্বাচনে বিজিপির নেতৃত্বে এনডিআই জোট ব্যাপক বিজয় লাভ করায় নরেন্দ্র মোদিকে দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রী হিসেবে শপথ করাবেন ভারতের রাষ্ট্রপতি। গত শনিবার এনডিএ নেতৃবৃন্দ মোদিকে সংসদীয় দলের নেতা নির্বাচিত করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ আগামী ৩১ মে শনিবার বিকেলে ভিভিআইপি বিমানে (বিজি-১৫১৪) দেশে প্রত্যাবর্তন করবেন।



সাম্প্রতিক খবর

সমরখন্দের সৌন্দর্যে বিমোহিত ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকরা

photo তূর্কি মেয়ের একটি তিলের বিনিময়ে মহাকবি হাফিজ যে দুই নগরী দিতে চেয়েছিলেন, তার একটি সমরখন্দের সৌন্দর্য আর স্থাপত্যশিল্প দেখে বিমোহিত হয়েছেন ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকরা। বর্তমানে উজবেকিস্থান সফররত ব্রিটিশ বাংলাদেশী সাংবাদিকরা বুধবার সারাদিন সমরখন্দ ও তার আশেপাশের এলাকা পরিদর্শন করেন। সাপ্তাহিক জনমত এর প্রধান সম্পাদক ও লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ

বিস্তারিত

0 Comments

Add new comment