আজ : ১২:৫০, সেপ্টেম্বর ১৯ , ২০১৮, ৪ আশ্বিন, ১৪২৫
শিরোনাম :

যুক্তরাষ্ট্রে যাচ্ছেন শ্রিংলা, ঢাকায় আসছেন রিভা গাঙ্গুলী


আপডেট:০৪:৪৯, সেপ্টেম্বর ১২ , ২০১৮
photo

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশে ভারতের নিযুক্ত হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা যাচ্ছেন মার্কিন যুক্তরাষ্ট্রে আর ঢাকায় তার স্থলাভিষিক্ত হচ্ছেন রিভা গাঙ্গুলী দাস। বাংলাদেশসহ বিশ্বের বেশ কিছু দেশে কূটনৈতিক মিশনে পরিবর্তন আনতে যাচ্ছে ভারত। এরই অংশ হিসেবে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাকে পাঠানো হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে বর্তমানে ভারতের রাষ্ট্রদূত নভতেজ স্বর্ণা। এ বছরের শেষ নাগাদ নভতেজ অবসরে যাচ্ছেন। শ্রিংলার জায়গায় বাংলাদেশে হাইকমিশনার হয়ে আসছেন রিভা গাঙ্গুলি দাস। তিনি এ মুহূর্তে দিল্লিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাংস্কৃতিক বিভাগ আইসিসিআরের প্রধানের দায়িত্ব পালন করছেন।

তবে এ রদবদল এ বছরেই হচ্ছেনা। ঢাকায় ভারতের হাইকমিশনার পদে রদবদল আগামী বছরের শুরুতে হতে পারে। বাংলাদেশের নির্বাচন পর্যন্ত ঢাকায় দায়িত্ব পালন করবেন হর্ষ বর্ধন শ্রিংলা। ২০১৬ সালের জানুয়ারিতে ঢাকায় ভারতের হাইকমিশনার পদে যোগ দেন তিনি।

বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, চীন, জাপান, থাইল্যান্ড, যুক্তরাজ্য, মিয়ানমার, স্পেন ও রাশিয়ায় রাষ্ট্রদূত রদবদল করতে যাচ্ছে ভারত এমন খবর প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়া। উল্লেখ্য, শ্রিংলার আগে বাংলাদেশে ভারতের হাইকমিশনার ছিলেন পঙ্কজ শরণ। ঢাকা থেকে পঙ্কজ শরণ ভারতের রাষ্ট্রদূত হয়ে রাশিয়ায় যান। বর্তমানে তিনি ভারতের জাতীয় নিরাপত্তা বিষয়ক উপদেষ্টার দ্বায়িত্ব পালন করছেন।



সাম্প্রতিক খবর

কেউ বলতে পারবে না কারো গলা টিপে ধরেছি: প্রধানমন্ত্রী

photo ঢাকা সংবাদদাতা: কথা বলার স্বাধীনতা সবারই আছে। সংবাদপত্র, সাংবাদিকদের স্বাধীনতার কথা আমরা সব সময় বিশ্বাস করি। এটা কেউ বলতে পারবে না যে কারো গলা টিপে ধরেছি, কারো মুখ টিপে ধরেছি অথবা কাউকে বাধা দিয়েছি- দেইনি, দেই না। বরং সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠার জন্য যা যা করা দরকার আমরা করেছি। বুধবার (১৯ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী কার্যালয়ে অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনাজনিত আহত সাংবাদিক ও নিহত

বিস্তারিত

0 Comments

Add new comment