আজ : ১০:১৩, অগাস্ট ১২ , ২০২০, ২৮ শ্রাবণ, ১৪২৭
শিরোনাম :

ট্রাম্পের সঙ্গে আলোচনায় না বসার সিদ্ধান্তে অটল ইরান


আপডেট:০৫:৫৭, মে ২৭ , ২০১৯
photo

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের সঙ্গে চলমান উত্তেজনা নিরসনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কোনোরকম আলোচনা শুরুর খবর নাকচ করে দিয়েছে ইরান। রোববার ওমানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ইউসুফ বিন আলাভি বিন আবদুল্লাহর সঙ্গে মাস্কাট বৈঠকে ওই খবর নাকচ করেছেন ইরানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আব্বাস আরাকচি।

আব্বাস আরাকচি বলেন, ইরান পারস্পরিক সম্মান ও স্বার্থের ভিত্তিতে পারস্য উপসাগরীয় অঞ্চলের সব দেশের সঙ্গে ভারসাম্যপূর্ণ ও গঠনমূলক সম্পর্ক প্রতিষ্ঠায় আগ্রহী। তাই মধ্যপ্রাচ্যে কোনো রকমের উত্তেজনা সষ্টি করতে চায় না ইরান।

আব্বাস আরাকচি আরো বলেন, মার্কিন নিষেধাজ্ঞার অবসান এবং আঞ্চলিক দেশগুলোর মধ্যে অর্থনৈতিক সহযোগিতা এ অঞ্চলের শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করতে পারে। ইরানের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞাকে তিনি ব্যর্থ অভিজ্ঞতা বলেও বর্ণনা করেন।

বৈঠকে ওমানের মন্ত্রী মধ্যপ্রাচ্যের চলমান উত্তেজনার কথা উল্লেখ করে সব পক্ষকে ধৈর্য ধরার আহ্বান জানান। পাশাপাশি তেহরান ও মাস্কাটের মধ্যে অব্যাহত পরামর্শের ওপরও জোর দেন আলাভি।

সূত্র: পার্স টুডে



সাম্প্রতিক খবর

বিমানের লণ্ডন -সিলেট ফ্লাইট বন্ধের প্রতিবাদে ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজ এর জরুরী সভা: অবিলম্বে ফ্লাইট পুন: চালুর দাবী

photo কে এম আবুতাহের চৌধুরী : বাংলাদেশ বিমানের লণ্ডন টু সিলেট ফ্লাইট বাতিলের প্রতিবাদে গত ২৮ জুলাই মঙ্গলবার রাতে ভয়েস ফর গ্লোবাল বাংলাদেশীজের এক জরুরী প্রতিবাদ সভা ভারচুয়েল মিডিয়ার মাধ্যমে অনুষ্ঠিত হয় ।বিশিষ্ট কমিউনিটি নেতা ও শিক্ষাবিদ ড: হাসনাত এম হোসেইন এমবিইর সভাপতিত্বে এবং সাবেক কাউন্সিলার ও ডেপুটি মেয়র আ ম ওহিদ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন -কমিউনিটি

বিস্তারিত

0 Comments

Add new comment