আজ : ০৬:২৯, ফেব্রুয়ারি ১৬ , ২০১৯, ৪ ফাল্গুন, ১৪২৫
শিরোনাম :

ট্রেনের টিকিট কিনতে এনআইডি বা জন্মনিবন্ধন নম্বর বাধ্যতামূলক: রেলমন্ত্রী


আপডেট:০৩:০৬, জানুয়ারি ২০ , ২০১৯
photo

ঢাকা প্রতিবেদক:ট্রেনের টিকিট বিক্রির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা জন্মনিবন্ধন নম্বর বাধ্যতামূলক করার পরিকল্পনা করছে রেলপথ মন্ত্রণালয়। এটা করা হলে টিকিট কালোবাজারি বন্ধ হবে বলে মনে করছে মন্ত্রণালয়।

রাজধানীতে রেলভবনে রোববার রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গত দশ বছরে রেলে মানুষের আস্থা ও বিশ্বাস বেড়েছে। তবে টিকিট কালোবাজারি তা কিছুটা নষ্ট করে দিচ্ছে। চাহিদার সঙ্গে যখন বাস্তবতার সামঞ্জস্য না থাকে, তখন টিকিট কালোবাজারি হয়।

স্টেশন মাস্টারের জবাবদিহি নিশ্চিত করতে এনআইডি দিয়ে টিকিট কেনার পদ্ধতি শুরু করা প্রয়োজন বলে মন্তব্য করেন রেলমন্ত্রী। তিনি আরও বলেন, আগামী সপ্তাহে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী রেলভবনে আসবেন। রেলের সেবা আরও কীভাবে ডিজিটাল করা যায়, সে বিষয়ে উদ্যোগ নেওয়া হবে।

ইতিমধ্যে কোনো কোনো রুটে অনলাইনে ট্রেনের টিকিট কেনার ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের নম্বর বা জন্মনিবন্ধন নম্বর দেওয়া বাধ্যতামূলক করা হয়েছে।



সাম্প্রতিক খবর

সংরক্ষিত আসনের ৪৯ প্রার্থীকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা

photo ঢাকা প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে বৈধ ৪৯ জন প্রার্থীকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার (১৬ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় পর্যন্ত (বিকাল ৫টা) কেউ প্রার্থিতা প্রত্যাহার না করায় রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম তাদের বিজয়ী ঘোষণা করেন। রবিবার (১৭ ফেব্রুয়ারি) চূড়ান্ত ঘোষণা শেষে ফল গেজেট আকারে প্রকাশ করা হবে। ইসির ঘোষিত

বিস্তারিত

0 Comments

Add new comment