আজ : ০৮:০৪, নভেম্বর ২০ , ২০১৮, ৬ অগ্রহায়ণ, ১৪২৫
শিরোনাম :

দিন-রাত কাজ করবে গুজব শনাক্তকরণ সেল: তারানা হালিম


আপডেট:১১:৫৭, সেপ্টেম্বর ১২ , ২০১৮
photo

ঢাকা সংবাদদাতা: তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, ফেসবুক ও টুইটারসহ সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রতিহত করতে গুজব শনাক্তকরণ ও নিরসন সেল দিন-রাত ২৪ ঘণ্টা কাজ করবে। এই সেল কোনো গুজব ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ার আগেই তা শনাক্ত করে ৩ ঘণ্টার মধ্যে গুজবের সত্যতা সম্পর্কে গণমাধ্যমকে জানাবে।

বুধবার সচিবালয়ের নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তারানা হালিম বলেন, যে কোনো গুজব অনুসন্ধানে তথ্য সেল গঠন করা হবে। আট ঘণ্টা করে তিনটি শিফটে ২৪ ঘণ্টা মনিটরিংয়ে রাখা হবে ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যম। প্রতি শিফটে সাতজন করে কাজ করবে।

বঙ্গবন্ধু স্যাটেলাইটের সম্প্রচার শুরুর কথা উল্লেখ করে তথ্য প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সাফ ফুটবল সম্প্রচার করা হয়েছে। বাংলাদেশ টেলিভিশন এ টুর্নামেন্টের খেলা সম্প্রচার করেছে। এখন থেকে বাংলাদেশ টেলিভিশনকে সম্প্রচার ফি বাবদ আর বছরে ছয় কোটি টাকা দেয়া লাগবে না।

তারানা হালিম আরও বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট এখন যে কোনো সম্প্রচারের সক্ষমতা অর্জন করেছে। এ কারণে দেশের সব বেসরকারি টেলিভিশন চ্যানেলকে এ স্যাটেলাইটের সেবা নিতে এরই মধ্যে চিঠি দেয়া হয়েছে।



সাম্প্রতিক খবর

অবশেষে মুক্তি পেলেন আলোকচিত্রী শহিদুল আলম

photo ঢাকা সংবাদদাতা: অবশেষে ১০৭ দিন পর মঙ্গলবার (২০ নভেম্বর) রাত সোয়া আটটার দিকে মুক্তি পেয়েছেন প্রখ্যাত আলোকচিত্রী শহিদুল আলম। তিন মাসেরও বেশি সময় ধরে তিনি কারাগারে ছিলেন। ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম তার মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গত ৪ আগস্ট ধানমন্ডি এলাকায় ফেসবুক লাইভ করেন শহিদুল আলম। এছাড়াও তিনি এই আন্দোলনের

বিস্তারিত

0 Comments

Add new comment