আজ : ১১:৪২, জুন ৩ , ২০২০, ২০ জ্যৈষ্ঠ, ১৪২৭
শিরোনাম :

করোনাভাইরাস: বৃটেনে হাসপাতালে মৃতের সংখ্যা ২০ হাজার, কয়েক সপ্তাহ পর মৃত্যুর হার হ্রাস হবে


আপডেট:১১:৫৫, এপ্রিল ২৫ , ২০২০
photo

লন্ডনবিডিনিউজ২৪ : বিশ্বজুড়ে মহামারী সৃষ্টি করা করোনাভাইরাস মহামারীতে যুক্তরাজ্যের হাসপাতালগুলোতে মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে গেছে বলে দেশটির স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

শনিবার সর্বশেষ প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাজ্যে মোট মৃতের সংখ্যা ২০ হাজার ৩১৯ জনে দাঁড়িয়েছে। এ সংখ্যা আগের দিনের চেয়ে ৮১৩ জন বেশি।

গত মাসের মাঝামাঝি দেশটির প্রধান বৈজ্ঞানিক উপদেষ্টা বলেছিলেন, মৃতের সংখ্যা ২০ হাজারের নিচে রাখা গেলে সেটি ‘ভালো ফলাফল’ হবে।

মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় নতুন করোনাভাইরাস মহামারী রোধে সরকার যেভাবে সাড়া দিয়েছে তা নিয়ে সমালোচনা ক্রমেই বেড়ে চলেছে। ইউরোপের প্রতিবেশী দেশগুলোর তুলনায় যুক্তরাজ্য লকডাউন জারি করতে সময় নিয়েছে আর পরে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকার মুখে পরীক্ষার সামর্থ্য বাড়ানোর চেষ্টায়ও হিমশিম খাচ্ছে।

যুক্তরাষ্ট্র, ইতালি স্পেন ও ফ্রান্সের পর করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যায় সরকারিভাবে যুক্তরাজ্য এখন বিশ্বের মধ্যে পঞ্চম শীর্ষস্থানে আছে।

বৃটেনের বিজ্ঞানীরা জানিয়েছেন, আরও কয়েক সপ্তাহ পর মৃত্যুর হার দ্রুত হ্রাস পাওয়া শুরু করবে।

চলতি মাসের প্রথমদিকে দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন। হাসপাতাল থেকে ছাড়া পেলেও সুস্থ হতে এখনও সময় লাগছে তার।

তার অবর্তমানে সরকারের মন্ত্রীরা উচ্চ মৃত্যুর হার, পরীক্ষার সীমাবদ্ধতা ও স্বাস্থ্য কর্মীদের ব্যক্তিগত সুরক্ষা উপকরণের ঘাটতির ব্যাখ্যা দিতে গিয়ে গলদঘর্ম হচ্ছেন।



সাম্প্রতিক খবর

ডা: জাফরউল্লাহ চৌধুরীর জন্য লন্ডনে দোয়া মাহফিল

photo ঔষধ প্রশাসনের ভূমিকা নিতান্ত বাড়াবাড়ি ও বিরক্তিকর লন্ডনবিডিনিউজ২৪ঃলন্ডন, ২৭ শে মে বুধবার লন্ডন ভিত্তিক মানবাধিকার সংগঠন রাইটস মুভমেন্ট ইউকে’র উদ্যোগে গত বুধবার ডা: জাফরউল্লাহ চৌধুরী’র আরোগ্য কামনায় এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় । রাইটস মুভমেন্ট ইউ কে’র আহবায়ক অধ্যাপক আব্দুল কাদির সালেহ এর সভাপতিত্বে এবং বিশিষ্ট সাংবাদিক শামসুল আলম লিটনের পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে

বিস্তারিত

0 Comments

Add new comment