আজ : ০১:৪৬, অগাস্ট ২ , ২০২১, ১৮ শ্রাবণ, ১৪২৮
শিরোনাম :

মেক্সিকোর প্রেসিডেন্টের করোনা পজেটিভ


আপডেট:০৩:৩২, জানুয়ারি ২৫ , ২০২১
photo

লন্ডনবিডিনিউজ২৪ : মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর-এর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রবিবার টুইটারে দেওয়া পোস্টে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। জানিয়েছেন, কোভিড পরীক্ষায় তার পজিটিভ এসেছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

মেক্সিকোর উর্ধ্বতন স্বাস্থ্য কর্মকর্তা হোসে লুইস আলোমিয়া দেগারা সাংবাদিকদের জানিয়েছেন, প্রেসিডেন্টের অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি টিম তার ওপর সার্বক্ষণিক নজর রাখছেন।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারস-এর হিসাব অনুযায়ী, মেক্সিকোতে এখন পর্যন্ত ১৭ লাখ ৬৩ হাজার ২১৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে এক লাখ ৪৯ হাজার ৬১৪ জনের মৃত্যু হয়েছে। দেশজুড়ে এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যেই প্রেসিডেন্টের করোনা পজিটিভ হওয়ার খবর এলো।

৬৭ বছরের প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর জানিয়েছেন, বিদ্যমান বাস্তবতায় বাড়ি থেকেই কাজ চালিয়ে যাবেন তিনি।

রাশিয়ায় উৎপাদিত করোনাভাইরাসের একটি টিকার বিষয়ে মস্কোর সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে মেক্সিকো। স্পুটনিক ভি টিকার সম্ভাব্য সরবরাহ নিয়ে সোমবার ভ্লাদিমির পুতিনের সঙ্গে আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর-এর ফোনালাপের কথা ছিল। তার একদিন আগেই রবিবার মেক্সিকান প্রেসিডেন্টের করোনা শনাক্ত হয়। তবে আক্রান্ত হওয়ার পর ওব্রাদর জানিয়েছেন, বাড়ি থেকেই এ টিকার ব্যাপারে পুতিন প্রশাসনের সঙ্গে আলোচনা চালিয়ে যাবেন তিনি।



সাম্প্রতিক খবর

সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা প্রাক্তন ছাত্র পরিষদ ইউকের সম্মেলন ও নির্বাচন অনুষ্ঠিত

photo কে এম আবুতাহের চৌধুরীঃ বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা প্রাক্তন ছাত্র পরিষদ ইউকের ত্রি - বার্ষিক সম্মেলন গত ২৯ এপ্রিল বৃহস্পতিবার লণ্ডন মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হয় ।সংগঠণের বিদায়ী সভাপতি মাওলানা এ কে মওদুদ হাসানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাওলানা রেজাউল করিমের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন -শায়েখ মাওলানা আবু সায়ীদ

বিস্তারিত

0 Comments

Add new comment